৬ গোলের নাটকীয়তায় শেষ মুহূর্তে রক্ষা বার্সার

প্রথমার্ধে এগিয়ে যায় বার্সেলোনা। বিরতি থেকে ফিরে টানা দুই গোলে লিড নেয় ইন্টার মিলান। ম্যাচের ৮ মিনিট বাকি থাকতে সমতায় ফেরে ব্লাউগ্রানারা। শেষ বাঁশি বাজার এক মিনিট আগে ফের এগিয়ে যায় ইন্টার। হারের শঙ্কায় থাকা বার্সা যোগ করা সময়ের গোলে রক্ষা পায়। বুধবার রাতে ন্যু-ক্যাম্পে চ্যাম্পিয়নস লীগে ৩-৩ গোলের এমন নাটকীয় ম্যাচ উপহার দিয়েছে বার্সেলোনা ও ইন্টার মিলান।
আগের দেখায় সান সিরোয় ইন্টার মিলানের কাছে ১-০ গোলে হারে বার্সেলোনা। ঘরের মাঠে প্রতিশোধ নেয়ার ম্যাচে চেষ্টার কমতি ছিল না ব্লাউগ্রানাদের। ৬২ শতাংশ বল দখলে রেখে ইন্টারের গোলবারের উদ্দেশ্যে মোট ২৫টি শটের ১১টি লক্ষ্যে রাখে স্বাগতিকরা। বিপরীতে ইন্টারের গোলমুখী প্রচেষ্টাই ছিল ১১টি। তবে তার ৮টিই লক্ষ্যে রাখে সফরকারীরা।

বিরতিতে যাওয়ার ৫ মিনিট আগে উসমান দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সাকে চেপে ধরে ইন্টার। ৫০তম মিনিটে নিকোলা বারেল্লার সমতাসূচক গোলের পর ৬৩তম মিনিটে ইন্টার মিলানকে লিড এনে দেন লাউতারো মার্টিনেজ।
৮২তম মিনিটে রবার্ট লেভানদোভস্কির গোলে সমতায় ফেরে বার্সা। পোলিশ স্ট্রাইকারের দুর্বল শট ডিফেন্ডার স্টেফান ক্লিয়ার করতে ব্যর্থ হন, দ্বিতীয় প্রচেষ্টায় জাল খুঁজে নেন লেভা।
পয়েন্ট হারানোর শঙ্কায় পড়া ইন্টার মিলান ৮৯তম মিনিটে এগিয়ে যায় রবিন গোজেন্সের দারুণ লক্ষ্যভেদে। নাটকীয়তার শেষটা করেছেন লেভানদোভস্কি। ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে গোল করে বার্সাকে রক্ষা করেন তিনি।

চ্যাম্পিয়নস লীগ ইতিহাসে চতুর্থবারের মতো ম্যাচে অর্ধেক সময়ে তিন গোল হজম করলো বার্সেলোনা। এর আগে ১৯৯৭ সালে দিনামো কিয়েভ, ২০১৩ সালে বায়ার্ন মিউনিখ এবং ২০২১ সালে পিএসজির বিপক্ষে এই বাজে কীর্তি দেখিয়েছে বার্সা।

চ্যাম্পিয়নস লীগ ইতিহাসে বার্সেলোনার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে প্রথমবারের মতো হার এড়ালো ইন্টার মিলান। ন্যু-ক্যাম্পে আগের পাঁচ ম্যাচের সবকটি হেরেছে মিলানের দলটি।
৪ ম্যাচে ১ জয়, ১ ড্র ও ২ হারে ‘সি’ গ্রুপের তিনে বার্সেলোনা। ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন মিউনিখ। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার মিলান। ৪ ম্যাচে পয়েন্ট শূন্য তলানিতে থাকা ভিক্টোরিয়া প্লাজেন।