এখন শান্ত থাকার সময় : মেসি

সময়ের সেরা ফর্মে আছেন লিওনেল মেসি। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচের দুটিতেই করেছেন জোড়া গোল। শুধু গোল করাই নয়, মাঠে মেসির দাপুটে বিচরণে কাতার বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা বাড়ছে আর্জেন্টাইন ভক্তদের।

হন্ডুরাসের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে মেসির নৈপুন্যে ৩-০ জয় পাওয়ার পর গতকাল ভোরে জ্যামাইকার বিপক্ষেও একই ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। ফ্লু’র কারণে শুরুর একাদশে ছিলেন না মেসি। নেমেছেন যখন ম্যাচের আর বাকি ৩৬ মিনিট। শেষ চার মিনিটে করেছেন দুই গোল। নিজের পারফরম্যান্সে খুশি মেসি। একই সঙ্গে বিশ্বকাপ ঘিরে নিজের ভেতর উদ্দীপনাও টের পাচ্ছেন ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড, ‘বিশ্বকাপ আসছে মানে বিপুল প্রত্যাশা, প্রবল উদ্দীপনা আর দুশ্চিন্তা আছে।

তবে একই সঙ্গে এটি শান্ত থাকারও সময়। এখনো কিছুটা সময় আছে। ক্লাব ফুটবলে আমাদের ভালো খেলতে হবে, যেন বিশ্বকাপের আগে সঠিক জায়গায় থাকতে পারি। এটা সত্যি যে আমরা এখন সমষ্টিগত হিসেবে, জাতীয় দল হিসেবে ভালো খেলছি। বিশ্বকাপ পর্যন্ত এভাবেই খেলে যেতে চাই।’

নতুন বছরে নিজেকে ফিরে পাওয়ার ব্যাপারটি মেসিও অনুভব করছেন, ‘গত বছরের তুলনায় ভালো লাগছে। জানতাম এ রকমই ঘটবে। এর মধ্যে বলেছিও, গত বছরটা আমার বাজে গেছে। তবে নিজেকে ফিরে পাওয়ার পথটা আমি হারিয়ে ফেলিনি। এ বছর ভিন্নভাবে ফিরেছি। ক্লাবে, লকার রুমে, খেলার মধ্যে, সতীর্থদের সঙ্গে আরও মানিয়ে নিয়েছি। আসলেই আমার এখন ভালো লাগছে। নিজেকে আবার উপভোগ করতে পারছি।’ মেসির এমন উপভোগের মন্ত্রটাই আশান্বিত করছে আর্জেন্টাইনদের।