করোনা শনাক্তের হার প্রায় ৯ শতাংশ, আরও একজনের মৃত্যু

দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৮ দশমিক ৯০ শতাংশে পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ৮ দশমিক ৪১ শতাংশ। ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৩৭ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪৩৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৪০২ জন। ৪৩৮ জনের মধ্যে রাজধানীতেই ৩৪২ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১৬ হাজার ৫৮৩ জন। গত ২৪ ঘণ্টায় ৩০৩ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫৯ হাজার ৭৮৭ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯২৬টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ১৩ হাজার ২৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৯০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭২৬ জন এবং নারী ১০ হাজার ৬১১ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩৪২ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৫৭ জন, ময়মনসিংহ বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ২৬ জন, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১৯ জন এবং সিলেট বিভাগে ৫জন রোগী শনাক্ত হয়েছেন।