ফটিকছড়িতে ৭ বছরের শিশু ধর্ষণের শিকার, গ্রেফতার শিক্ষক Permalink: https://priyochattogram.com/100114

দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার আবার ১০ দশমিক ৫৫ শতাংশে পেীঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ৯ দশমিক ২৩ শতাংশ। ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৩৫ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৪৩৫ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৪২১ জন। ৪৩৫ জনের মধ্যে রাজধানীতেই ৩১৮ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১৫ হাজার ৭৪৩ জন। গত ২৪ ঘণ্টায় ২৩০ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫৯ হাজার ২৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১১১টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ১২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৩ হাজার ৫৩৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭২৫ জন এবং নারী ১০ হাজার ৬১০ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩১৮ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৩৯ জন, ময়মনসিংহ বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ২০ জন, রাজশাহী বিভাগে ২৬ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ২০ জন, বরিশাল বিভাগে ৭ জন এবং সিলেট বিভাগে ৮ জন রোগী শনাক্ত হয়েছেন।