বাজার তদার‌কিমূলক অ‌ভিযানে জরিমানা

নগরের বাক‌লিয়া মধ‌্যম চাক্তাই এলাকার আবুল কা‌সেম সওদাগর‌কে ২৪০ টাকা দরে আদা বিক্রি করায় ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর।

মঙ্গলবার (২৮ এ‌প্রিল) বাজার তদার‌কিমূলক অ‌ভিযানে এ জরিমানা করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে মধ‌্যম চাক্তাই এলাকার লিজা ফুড প্রোডাক্টস‌কে চরম অস্বাস্থ‌্যকর উপা‌য়ে ধ‌নিয়া চূর্ণ করায় ও গুঁড়া মসলার মোড়‌কে যথাযথ তথ‌্য প্রদান না করায় ১৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

কালা‌মিয়া বাজার তদার‌কিকা‌লে জাহাঙ্গীর সওদাগ‌রের মাং‌সের দোকান‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ও ‌দোকা‌নে কম ওজ‌নের বাটখারা রাখায় ৩ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ৬‌টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।

ফ‌রিদ স্টোর ও র‌হিম স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ৪ হাজার টাকা ক‌রে জরিমানা করা‌ হয়।

গোপন ত‌থ্যের ভি‌ত্তি‌তে পূ‌র্বে জ‌রিমানা করা মধ‌্যম চাক্তাই এলাকার মেসার্স আবুল কা‌সেম সওদাগ‌রের দোকান পুনরায় প‌রিদর্শন কা‌লে মূল‌্যতা‌লিকা হালনাগাদ না করায় আরও ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

চাক্তাই এলাকার কা‌সেম অ্যান্ড ব্রাদার্সকে মূল‌্য তা‌লিকায় আদার মূল‌্য প্রদর্শন না করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানকালে কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে বা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের হটলাইন নম্ব‌রে (১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ জানানো হয়।