রাউজানে শেষ মুহূর্তেও নৌকার গণজোয়ার, ঝিমিয়ে পড়ছে অন্য প্রতীক

রাউজান প্রতিনিধিঃ চট্টগ্রাম-৬ রাউজান সংসদীয় আসনে রাউজানে মহাজোটের প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরীর নৌকা প্রতিকের পক্ষে গনজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপির প্রার্থী জসিম উদ্দিন সিকাদারের ধানের শীষ প্রতিক ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন প্রার্থী আবদুল আলীর প্রতিক হাতপাখা প্রচারনায় ঝিমিয়ে পড়েছে ।মহাজোট প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরীর পক্ষে আওয়ামী লীগম যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ,ছাড়া ও প্রচারনায় নেমেছে সাংবাদিক,মুক্তিযোদ্বা,শিক্ষক, ক্রীড়া সংগঠন, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ্বরা । আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে এবি এম ফজলে করিম চৌধুরী ৪র্থ বারের মতো রাউজান আসন থেকে সংসদ সদস্য নিবার্চিত হবেন বলে আশা করছেন এলাকার সকল শ্রেণী ও পেশার মানুষ ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিক বরাদ্ব করার পর থেকে মহাজোট প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরী রাউজানে রাউজানের ১৪টি ইউনিয়ন ও রাউজান পৌর এলাকার ১শত ৩৫টি ওয়ার্ডে নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহবান জানিয়ে ১শত ৩৫টি ওযার্ডে পথসভা করে । পথসসভাগুলো সাধারন মানুষের উপস্থিতিতে জনসভায় রুপ ধারন করে । এছাড়া ও রাউজান উপজেলা আওয়ামী লীগ, রাউজান পৌরসভা আওয়ামী লীগ, রাউজান উপজেলা যুবলীগ,রাউজান উপজেলা ছাত্রলীগ,রাউজান উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, রাউজান উপজেলা মহিলা আওয়ামী লীগ, বাংলাদেশ তায়কোন্ডে ফেডারেশন, চট্টগ্রাম ক্রীড়া পরিষদ, নৌকা সর্মর্থক গোষ্টি, রাউজান রোজ গার্ডেন ক্লাব, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ প্রতিদিন এলাকার ভোটারের দ্বারে দ্বারে গিয়ে এবি এম ফজলে করিম চৌধুরীর নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহবান জানান ভোটারদের কাছে । এছাড়া ও মিনিট্রাক নিয়ে রাউজানের বিভিন্ন এলাকায় ঘুরে নৌকা প্রতিকের প্রচারনা চালায় । একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৬ রাউজান আসন থেকে বিএনপির প্রার্থী জসিম উদ্দিন সিকদার প্রতিক বরাদ্ব পাওয়ার পর রাউজানের বিভিন্ন এলাকায় ধানের শীষ প্রতিকে ভোট চেয়ে ভোটারদের কাছে প্রচার পত্র বিলি করেন ।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী আবদুল আলী হাতপাখা প্রতিকে ভোট চেয়ে এলাকায় গনসংযোগ করেন । প্রচারনার শেষ সময়ে মহাজোট প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরীর নৌকা প্রতিকের পক্ষে রাউজানে গনজোয়ার সৃষ্টি হয়েছে । বিএনপির ধানের শীষ প্রতিক ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতিকের প্রচারনা ঝিমিয়ে পড়ছে । চট্টগ্রাম -৬ রাউজান আসনে মহাজোটের প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরী বলেন, আমি রাউজানের সাধারন মানুষের জন্য কাজ করেছি একারনে রাউজানের সকল শ্রেণী ও পেশার মানুষ আমাকে ভালবাসে । আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে রাউজানের জনগন নৌকা প্রতিকে ভোট দিয়ে আমাকে ভালবাসার বহিঃপ্রকাশ ঘটাবে । বিএনপির প্রার্থী জসিম উদ্দিন সিকদার বলেন, আমি নির্বাচনী মাঠে আছি রাউজানের মানুষ ধানের শীষ প্রতিকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করবে বলে আমার বিশ^াস । রাউজানের হলদিয়া ইউনিয়নের বৃকবানুপুর এলাকার বাসিন্দ্বা নুর নাহার বলেন, আমাদের এলাকায় কোন বিদুৎ ছিলনা, ছিলনা ভাল যোগাযোগ ব্যবস্থা। এবি এম ফজলে করিম চৌধুরী আমাদের এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছে আমাদের ঘরে ঘরে বিদ্যুৎ এনে দিয়েছে আমি ও আমার এলাকার লোকজন এবি এম ফজলে করিম চৌধুরীকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আমাদের এলাকার উন্নয়ন কাজের প্রতিদান দেব । রাউজানের ৭ নং রাউজান ইউনিয়নের পশ্চিম রাউজান হরিশখান পাড়া এলাকার ১শত ২০ বৎসর বয়সের বৃদ্¦ আবদুল গফুর কখনো নৌকা প্রতিকে ভোট দেয়নি বলে দাবী করে বলেন, রাউজানে ব্যাপক উন্নয়ন কাজ করার কারনে এবি এম ফজলে করিম চৌধুরীকে নৌকা প্রতিকে ভোট দিয়ে মরতে পারলে আমার আতœা শান্তি পাবে । রাউজানের পুর্ব রাউজান এলাকার কৃষক নুরুল আলম বলেন, রাউজানে এবি এম ফজলে করিম চৌধুরী যে উন্নয়ন কাজ করেছে আর কোন নেতা এমপি এত উন্নয়ন কাজ করেনি ।

রাউজানের উন্নয়নের কান্ডারী ফজলে করিম চৌধুরীকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আবারো এমপি নির্বাচিত করলে রাউজানে আরো উন্নয়ন কাজ হবে । রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন রাউজানে ব্যাপক উন্নয়ন কাজ করা ও রাউজানকে সন্ত্রাস ও মাদকমুক্ত করার কারনে এবি এম ফজলে করিম চৌধুরীর নৌকা প্রতিকের পক্ষে সকল শ্রেণী পেশার মানুষ এক হয়েছে । সাধারন মানুষ আগামী ৩০ ডিসেম্বর রবিবার বিপুল ভোটের ব্যবধানে এবি এম ফজলে করিম চৌধুরীকে নৌকা প্রতিকে ভোট দিয়ে আবারো সংসদ সদস্য নির্বাচিত করবে । চট্টগ্রাম- ৬ রাউজান আসনে এই প্রথম বারের মতো কোন ধরণের সহিংসাতার ঘটনা ছাড়া জাতীয় সংসদ নির্বাচন অনুষ্টিত হচ্ছে । রাউজান উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার শামীম হোসেন রেজা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসীল ঘোষনার পর থেকে এ পর্যন্ত কোন সহিংস ঘটনা হয়নি । রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বচনে দায়িত্ব প্রাপ্ত ম্যজিষ্টেট জেনায়েদ কবির সোহাগ বলেন রাউজানে নির্বাচনকে কেন্দ্র করে কোন সহিংসতা হয়নি । নিবার্চন অনুষ্টান সুষ্ট ও শান্তিপুর্ণ ভাবে সম্পন করার জন্য রাউজানে ৫ প্লাটুন বর্ডার গার্ড, ৭০ জন সেনাবাহিনী, পুলিশ, আনসার বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন ।

২৭ ডিসেম্বর বৃহস্পতিবার বিকালে রাউজান পৌরসভার ৪নং ওয়ার্ড, ৫নং ওয়ার্ড, ৬নং ওয়ার্ড, ৭নং ওয়ার্ড, ৮নং ওয়ার্ড, ৯ নং ওয়াড, চিকদাইর ইউনিয়ন, রাউজান ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের নেতা কর্মীরা নৌকা প্রতিকের সর্মথনে বিশাল মিছিল বের করে । মহাজোটের প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরী মিছিলের অগ্রভাগে থেকে বিশাল মিছিলটি রাউজান উপজেলা সদর ঘুরে রাউজানের মুন্সির ঘাটায় উপজেলা আওয়ামী লীগের কার্যলয়ে এসে শেষ হয় । মিছিল শেষে রাউজান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহম্মদের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খানের সঞ্চালনায় সমাবেশ অনুষ্টিত হয় । সমাবেশে মহাজোটের প্রার্থী এবি এম ফজলে করিম চৌধুরী আগামী রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন । ঐ নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে দেশের উন্নয়ন ও সুশাসন নিশ্চিত করার জন্য সকলের প্রতি আহবান জানান ।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম, এ সালাম, বাংলাদেশ যুবলীগ কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক জাফর আহাম্মদ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি চট্টগ্রাম জেলা পরিষদের প্যনেল চেয়ারম্যান কাজী আবদুল ওহাব, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি রাউজান পৌরসভার প্যনেল ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য সাইফুল ইসলাম চৌধুরী রানা, রাউজান পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, সাধারন সম্পাদক নুরুল ইসলাম শাহাজাহান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, শফিকুল ইসলাম, প্রিয়তোষ চৌধুরী, রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, এডভোকেট সমীর দাশ গুপ্ত, এডভোকেট দিলিপ কুমার চৌধুরী, আজাদ হোসেন, রাউজান উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মোহাম্মদ নাসের, যুগ্ন সম্পাদক আহসান হাবিব চৌধুরী, দপ্তর সম্পাদক তপন দে, যুবলীগ নেতা দিপলু দে, ইমরান হোসেন ইমু, রাউজান পৌরসভা যুবলীগের সভাপতি হাসান মোহাম্মদ রাসেল, সাধারন সম্পাদক জিয়াউল হক রোকন, যুবলীগ নেতা আবু ছালেক, ইসাহাক ইসলাম, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু, রাউজান পৌরসভা ছাত্রলীগের সভাপতি অনুপ চক্রবর্তী সাধারন সম্পাদক মোহাম্মদ আশিফ প্রমুখ ।