ইনজুরিতে ওয়াসিম, ডাক পেলেন হাসান আলী

আরব আমিরাতে যাওয়ার আগেই বড় দুঃসংবাদ পায় পাকিস্তান। হাঁটুর চোটে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েন শাহিন শাহ আফ্রিদি। বাবর আজমের দলের ইনজুরির তালিকায় নতুন নাম মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন আরেক পেসার হাসান আলী।

সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পর দুবাইয়ের আইসিসি একাডেমিতে টানা তিনদিন অনুশীলন করেছেন ওয়াসিম। গত বুধবার থেকেই পিঠে হালকা ব্যথা অনুভব করছিলেন তিনি। শুক্রবার অবস্থার অবনতি হলে অনুশীলন করতে পারেননি ২১ বছর বয়সী এই পেসার। এরপরই পিসিবির তরফ থেকে ডাক পড়ে হাসান আলীর।

ওয়াসিমের এমআরআই করা হলে সাইড স্ট্রেইন ধরা পড়ে তার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিবৃতিতে বলা হয়, ‘পরীক্ষার ফল নিয়ে পিসিবির মেডিকেল উপদেষ্টা কমিটির সঙ্গে আলোচনা হয়েছে। চাওয়া হয়েছে বিশেষজ্ঞ মতামতও।’ ওয়াসিমকে নিবিড় পর্যবেক্ষণে রাখবে পিসিবির মেডিকেল টিম। আশা করা হচ্ছে, ইংল্যান্ড সিরিজ দলে ফিরতে পারবেন তিনি।

১১ টি-টোয়েন্টিতে ১৭ উইকেট ওয়াসিমের।
বদলি হিসেবে সুযোগ পাওয়া হাসান আলী ৪৯ টি-টোয়েন্টিতে ৬০ উইকেট সংগ্রহ করেছেন। শুক্রবার দলে ডাক পেয়েই আরব আমিরাতের বিমান ধরেন হাসান আলী। তবে বিশ্রামের কারণে প্রথম ম্যাচে সুযোগ নাও মিলতে পারে এই পেসারের। তাছাড়া নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন ও হারিস রউফরাও রয়েছেন ছন্দে।
আগামীকাল ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে পাকিস্তান।

পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী, নাসিম শাহ, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।