শামসির ঘূর্ণিতে কুপোকাত ইংল্যান্ড, বাটলারদের আরেকটি সিরিজ হার

পোস্ট-মরগান যুগে সাদা বলে ধুঁকছে ইংল্যান্ড। ঘরের মাঠে নতুন অধিনায়ক জস বাটলারের অধীনে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে পরাজিত হয় বিশ^চ্যাম্পিয়নরা। দক্ষিণ আফ্রিকার সঙ্গে ওয়ানডে সিরিজ ১-১ সমতায় শেষ করলেও টি-টোয়েন্টিতে ইংল্যান্ড হারলো ২-১ ব্যবধানে। রোববার সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে স্বাগতিকদের ৯০ রানের বড় ব্যবধানে হারায় প্রোটিয়ারা। ম্যাচে একাই ৫ উইকেট নেন দক্ষিণ আফ্রিকার চায়নাম্যান স্পিনার তাবরাইজ শামসি।

সাউদাম্পটনের রোজ বোলে আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৯১ রানের পুঁজি গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে ১৬.৪ ওভারে ১০১ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। সর্বোচ্চ ২৭ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। ৪ ওভারে ২৪ রানে ৫ উইকেট শিকার শামসির। টি- টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ারসেরা বোলিং। এছাড়া কেশব মহারাজ নেন ২ উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই কুইন্টন ডি কককে (০) হারায় দক্ষিণ আফ্রিকা।

তবে আরেক ওপেনার রেজা হেনড্রিকসের ৫০ বলে উপহার দেন ৭০ রানের ইনিংস। রাইলি রুশো ১৮ বলে ৩১ রান করে আউট হন। এইডেন মার্করামের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫১*। শেষ দিকে অধিনায়ক ডেভিড মিলার মাত্র ৯ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের হয়ে ২৫ রানে সর্বোচ্চ ৩ উইকেট শিকার বাঁহাতি পেসার ডেভিড উইলির।
ম্যাচসেরা হয়েছেন শামসি আর ব্যাট হাতে অনবদ্য পারফরম্যান্সে সিরিজসেরা হন রেজা হেনড্রিকস।