ঈদের দিন মুক্তি পাবে মেসিদের ওয়েব সিরিজ

ঈদের আনন্দকে দ্বিগুণ করতে আর্জেন্টাইন সমর্থকদের জন্য সুখবর নিয়ে এসেছে অ্যামাজন প্রাইম। ২৮ বছর পর গত বছর কোপা আমেরিকার শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। ঐতিহাসিক সেই জয়ের গল্প নিয়ে ওটিটি প্ল্যাটফর্মে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ। আগামী ১০ জুলাই ঈদের দিন অ্যামাজন প্রাইমে মুক্তি পাবে এই সিরিজ।

গত বছর ব্রাজিলে কোপা আমেরিকায় শিরোপা জিতেছে আর্জেন্টিনা। আর লিওনেল মেসির তার আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম মেজর শিরোপা জিতেছেন। ব্রাজিলের মাটিতে শিরোপা জয় আর্জেন্টিনার খেলোয়াড়, ভক্ত-সমর্থকরা মনে রাখবেন অনেক বছর।

লিওনেল স্কালোনির কোচিং নৈপুণ্যে যে দল জিতল কোপা আমেরিকার এই শিরোপা, তা নিয়ে লিওনেল মেসির সতীর্থদের কথায় আন্দাজ মেলে একটু আধটু। কিন্তু তাতে পেছনের গল্পের পুরোটার নাগাল মেলে না। সেই শিরোপা জয়ের পেছনের গল্পটা সবার মাঝে জানাতেই ওটিটি প্লাটফর্ম আমাজন প্রাইম ওয়েব সিরিজটি বানানোর সিদ্ধান্ত নেয় গত মাসে। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ইনফোবে খবরটি নিশ্চিত করে গত জুনেই। শুধু তারাই নয়, দেশটির অন্যান্য সংবাদমাধ্যমও নিশ্চিত করে বিষয়টি।

আগামী ১০ জুলাই সিরিজটি মুক্তি পাওয়ার পর চলবে বিশ্বকাপের আগ পর্যন্ত। এই সিরিজে কোপা আমেরিকা তো বটেই, বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার যাত্রা, ইতালির বিপক্ষে ফিনালিসিমাও যুক্ত হবে।এছাড়াও মেসি, ডি মারিয়াদের ড্রেসিং রুমের খুঁটিনাটিও জানার সুযোগ পাবেন ভক্তরা। যেখানে কোপা আমেরিকার ফাইনালের আগে ড্রেসিং রুমে মেসির দেয়া অনুপ্রেরণামূলক বক্তব্যও দেখতে পাবেন মেসি ভক্তরা। এ ছাড়াও অনেক বিশেষ ছবি ও প্রামাণ্যচিত্রও থাকবে এ ওয়েব সিরিজে।

এদিকে আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া আর্জেন্টিনার সম্ভাবনার ব্যাপারে সায় দিচ্ছেন অনেক রথি-মহারথীরাই। সে তালিকায় আছেন জাতীয় দলে মেসির সাবেক সতীর্থ কার্লোস তেভেজ। আর্জেন্টিনার প্রখ্যাত সাংবাদিক ভেরোনিকা ব্রুনাতিকে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক এই তারকা ফুটবলার জানান, ১৯৮৬ সালের পর এই প্রথম আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার জোর সম্ভাবনা দেখছেন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফরোয়ার্ডের চাওয়া, মেসির হাতেই উঠুক এবারের বিশ্বকাপ। বলেন, ‘কাতারে মেসির হাতে বিশ্বকাপ উঠতে দেখলে খুব খুশিই হবো। আমি একটি ঐক্যবদ্ধ দল দেখতে পাচ্ছি। আমাদের বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা আছে।’

এদিকে সাতবারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন সুপারস্টারের ক্যারিয়ারের অপ্রাপ্তির তালিকায় আছে কেবল ফিফা বিশ্বকাপ। ২০১৪ সালে স্বপ্নের অতি কাছে গেলেও, শেষ পর্যন্ত ছোঁয়া হয়নি ৬.১৭৫ কেজি ওজনের সোনার ট্রফিটি। এরপর রাশিয়া বিশ্বকাপে নিজেদের ঠিকমতো মেলে ধরতে না পারলেও, কাতার বিশ্বকাপে আলবিসেলেস্তেরা স্বপ্ন দেখছেন মেসির হাত ধরে তৃতীয় বিশ্বকাপ জয়ের।

আর সে স্বপ্ন পূরণ হলে অ্যামাজন প্রাইম হয়তো একবিংশ শতাব্দীর সেরা ফুটবলারকে নিয়ে আরেকটি ওয়েব সিরিজ বানাতে ব্যস্ত হয়ে পড়বে। আর্জেন্টাইন সমর্থকরা হয়তো আগামী ঈদে লা মাসিয়া থেকে বেড়ে ওঠা এক ক্ষুদে জাদুকর কিভাবে বিশ্বজয় করেছিল সে গল্পও জানতে পারবেন।