সিভাসুর হল থেকে ৪ শিক্ষার্থী বহিষ্কার

প্রধানমন্ত্রীর প্রতি কটূক্তি, ধর্মীয় উস্কানিমূলক, সাম্প্রদায়িক সম্প্রীতি ও গণতন্ত্র পরিপন্থী বিবৃতি প্রদান করে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) হল থেকে চার শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বুধবার (১৫ জুন) সন্ধ্যায় এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিক্যাল অনুষদের ডিভিএম এর ২৪তম ব্যাচের চার শিক্ষার্থীকে আবাসিক হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ২৪তম ব্যাচের বোরহান উদ্দিন মোহাম্মদ সাজ্জাদ, মোমিন বিন রহিম, তসলিম উদ্দিন ও মোহাম্মদ তানভীরুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, ‘উল্লেখিত শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কটূক্তি, ধর্মীয় উস্কানিমূলক, সাম্প্রদায়িক সম্প্রীতি ও গণতন্ত্র পরিপন্থী বিবৃতি প্রদান করে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ করায় তাদেরকে সিভাসুর Rules Regarding General Discipline মোতাবেক এই বিশ্ববিদ্যালয়ের এম এ হান্নান হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো’।

ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাসনিম ইমাম বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করেছে, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছে। তাই তাদেরকে আবাসিক হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।