কাউন্সিলর তালিকায় যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি অভিযোগ

তৃণমূলের সম্মেলন নিয়ে ব্যস্ত কুতুবদিয়া উপজেলা আ. লীগ

লিটন কুতুবী::

কক্সবাজারের কুতুবদিয়ায় দীর্ঘদিন পর ক্ষমতাসীন আ. লীগের তৃণমূলের সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। অন্যদিকে নতুন কমিটিতে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও বিতর্কিতদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হচ্ছে বলে অভিযোগ দলের নেতাদের।

উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে কৈয়ারবিল ও আলী আকবর ডেইল ইউনিয়নের সম্মেলন শেষ হয়েছে। এতে, কৈয়াবিল ইউনিয়নের সভাপতি আজমগীর মাতবর, সম্পাদক মীর কাসেম এমইউপি ও আলী আকবর ডেইল ইউনিয়নের সভাপতি কাইমুল ইসলাম সিকদার সম্পাদক কাইমূল হুদা বাদশা।
ইতিমধ্যে চারটি ইউনিয়ন বড়ঘোপ,লেমশীখালী, দক্ষিণ ধূরুং, উত্তর ধূরুং সম্মেলনের কাজ চলমান রয়েছে বলে উপজেলা আ’লীগের সূত্রে জানা গেছে।

সূত্রে আরো জানা গেছে, প্রতিটি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ইউনিয়ন সভাপতি/সম্পাদক নির্বাচনের জন্য কাউন্সিল সংখ্যা ২৫১ জন, উপজেলা আ’লীগের সভাপতি / সম্পাদক নির্বাচনের জন্য উপজেলা কাউন্সিল সংখ্যা ৭১ জন, প্রতিটি ইউনিয়ন থেকে কাউন্সিল ৩১ জন, উপজেলায় কো- আপ কাউন্সিল সংখ্যা ১৫ জন। মোট উপজেলা ২৭২ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে উপজেলা আ’ লীগের সভাপতি / সম্পাদক নির্বাচিত করবেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর বলেন, কৈয়ারবিল ও আলী আকবর ডেইল ইউনিয়নের সম্মেলন সম্পন্ন হয়েছে। কক্সবাজার জেলা আ’লীগের পরামর্শ ও নির্দেশনায় উত্তর ধুরুং ইউনিয়ন আ’লীগের সম্মেলন আগামী ২৬ মে, বড়ঘোপ ইউনিয়ন আ’লীগের সম্মেলন ২৭ মে, লেমশীখালী ইউনিয়ন আ’লীগের সম্মেলন ২৮ মে, দক্ষিণ ধুরুং ইউনিয়ন আ’লীগের সম্মেলন ২৯ মে অনুষ্ঠিত হবে।

এছাড়া, বিভিন্ন ইউনিটের কর্মীদের নিয়ে নিয়মিত বৈঠক শুরু করেছেন পদপ্রত্যাশী নেতারা। চায়ের স্টল থেকে শুরু করে সর্বত্রই নতুন কমিটি নিয়ে আলোচনা চলছে। ছবি দিয়ে নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে পোষ্টার, সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা চালাচ্ছেন কর্মীরা। বিগত দিনে দলের জন্য যাদের অবদান ও ত্যাগের কথাও তুলে ধরছেন কেউ কেউ। আবার পছন্দের পদ পেতে ঊর্ধ্বতন নেতাদের বাসা ও অফিসে ভিড় জমাচ্ছেন পদপ্রত্যাশীরা।
মাদক, অস্ত্র, মামলার আসামী, দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বহিস্কৃত নেতাকর্মী, জামায়াত, বিএনপির কর্মী আ’লীগের তালিকায় অন্তভূক্তিসহ আইনশৃংখলা বাহিনীর তালিকাভূক্ত অপরাধীরা আ’লীগের কাউন্সিলর ও ওয়ার্ড/ ইউনিয়নের কমিটিতে কিভাবে এসেছে এবং কমিটিতে আসার জন্য যারা সহযোগিতা করেছে তাদের বিরুদ্ধে দলীয়ভাবে শুদ্ধি অভিযান চালানোর জন্য প্রবীণ আ’লীগ নেতাকর্মীরা আহবান জানান।