‘গাধা তো গাধাই থাকে’ ইমরান খানের মন্তব্যে ঝড় ইন্টারনেটে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও একমাত্র বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলে অধিনায়ক ইমরান খান বলেছেন যে একটি গাধা কখনো জেব্রা হয়ে যায় না। শুধুমাত্র আপনি তার গায়ে ডোরা আঁকতে পারেন।

ইন্টারনেটে ভাইরাল হওয়া পিটিআই চেয়ারম্যান ইমরান খানের পডকাস্টের একটি স্নিপেট তাকে বলতে শোনা যায় যে ‘একটি গাধা গাধাই থাকে’।

শুক্রবার (৬ মে) একটি পডকাস্টে বক্তৃতায়, অন্যান্য রাজনৈতিক বিষয় ছাড়াও, যুক্তরাজ্যে থাকার স্মৃতি ভক্ত এবং দলীয় কর্মীদের সঙ্গে ভাগ করেন ইমরান খান।

তিনি বলেন, ‘যুক্তরাজ্যে আমাকে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয়েছিল, কিন্তু আমি কখনই এটাকে আমার বাড়ি বলে মনে করিনি। আমি সর্বদাই প্রথম পাকিস্তানি ছিলাম।

তিনি বলেন, ‘একটি গাধা কখনো জেব্রাতে পরিণত হয় না। কারণ আপনি এটিতে যতই ডোরাকাটা আঁকবেন, গাধা তো গাধাই থাকে। ’

ওই পডকাস্ট শেষ হওয়ার পরপরই ইমরান খানের এমন মন্তব্য ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। ৩৬৩ হাজারেরও বেশি ভিউসহ, ক্লিপটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এবং বিশ্ব জুড়ে নেটিজেনদের কাছ থেকে প্রতিক্রিয়া এসেছে।

স্নিপেটটিতে প্রতিক্রিয়া জানিয়ে এক পাকিস্তানি নেটিজেন লিখেছেন, ‘শাহবাজ শরিফ আমাদের ভিক্ষুক বলেছেন এবং ইমরান নিয়াজি আমাদের গাধা বলেছেন। মা শা আল্লাহ আমরা পাকিস্তানিরা এ ধরনের অনুপ্রেরণাদায়ক নেতাদের দ্বারা ধন্য। ’

মারভি সিরমেদ নামে আরেক ব্যক্তি লিখেছেন, ‘নিজেকে গাধার সঙ্গে তুলনা করছি। ’

আর মুরতাজা আলী শাহ নামে আরেক জন ইমরানকে উদ্দেশ্য করে রি-টুইট করেছেন, ‘জেব্রা হওয়ার ভান করা গাধা কখনো জেব্রা হতে পারে না। ’ সূত্র জিও নিউজ