শৃঙ্খলা পরিপন্থি আচরণ করায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের দুই কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে শিষ্টাচার বহির্ভূত ও চাকরির শৃঙ্খলা পরিপন্থি আচরণ করায় দুই কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব ও চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) আব্দুল আলীম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬ এপ্রিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে বোর্ডের সচিব ও চেয়ারম্যান (রুটিন দায়িত্ব), শাখা প্রধান, সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে শিষ্টাচার বহির্ভূত ও চাকরির শৃঙ্খলা পরিপন্থি আচরণের মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টি করে বোর্ডের সুনাম ও মর্যাদাহানি করা হয়েছে। যা সরকারি কর্মচারী চাকুরি বিধিমালা অনুযায়ী অসদাচরণের সামিল। এহেন অসদাচরণের জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা মো. ওসমান গণি ও স্টেনোগ্রাফার মো. নাসির উদ্দিনকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাময়িক বরখাস্তকালীন সময়ে তারা নিম্নোক্ত সুবিধাদি প্রাপ্য হবেন। খোরপোষ হিসেবে মূল বেতনের অর্ধেক হারে প্রাপ্য হবেন, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা পূর্ণহারে প্রাপ্য হবেন, যাতায়াত ও টিফিন ভাতা প্রাপ্য হবেন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব ও চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) প্রফেসর আব্দুল আলীম বলেন, শৃঙ্খলা ভঙ্গের কারণে বোর্ডের দুই কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।