মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্য গ্রেফতার

নগর ও রাঙ্গুনিয়া থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুইটি মোটরসাইকেলসহ চোর চক্রের সদস্য মো.আজিজুর রহমান (২৩), মো. সোহেল রানা (৩১) ও মোহাম্মদ রাসেলকে (৩০) গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

শুক্রবার (১ এপ্রিল) তাদের গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গত ১৫ মার্চ বিকেল সাড়ে পাঁচটা থেকে পৌনে ছয়টার মধ্যে কোতোয়ালী থানার ইস্পাহানী মোড়ের ট্রাফিক বক্সের সামনে থেকে ১টি মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় চোর চক্র। এই ঘটনায় মোটরসাইকেলের মালিক ওমর ফারুক কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাঙ্গুনিয়া থানার শান্তিরহাটে অভিযান চালিয়ে মো. আজিজুর রহমানকে গ্রেফতার করা হয়। আজিজ জিজ্ঞাসাবাদে জানায়, মোটরসাইকেলটি সে চুরি করে মো. সোহেল রানার কাছে বিক্রি করে দিয়েছে। এ তথ্যের ভিত্তিতে সরফভাটা এলাকা থেকে মো. সোহেল রানাকে গ্রেফতার করা হয়। রানা পতেঙ্গা থানার মো. রাসেলের কাছে মোটরসাইকেলটি বিক্রি করে দিয়েছে। পরে তাদের তথ্য মোতাবেক অভিযান পরিচালনা করে পতেঙ্গার রাজার পুকুর পাড়ের এসএ মার্কেটের মো. রাসেলের শো-রুম থেকে চুরি যাওয়া দুইটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এ সময় রাসেলকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালী থানার উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মোমিনুল হাসান বলেন, চোর চক্রটি সুযোগ বুঝে মাত্র কয়েক মিনিটেই মোটরসাইকেলের তালা ভেঙে চুরি করে। তারা প্রায় ৫ বছর ধরে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে মোটরসাইকেল চুরি করে আসছিল। গ্রেফতার আসামিরা একটি সংঘবদ্ধ মোটরসাইকেল চোর দলের সক্রিয় সদস্য। তারা মোটরসাইকেল চুরি ও চোরাই মোটরসাইকেল বেচাকেনাসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।