বন্দর কর্তৃপক্ষ এর উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সারাদিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেছেঃ-

১৭ মার্চ ২০২২ তারিখ সকাল ০৯.৩০ ঘটিকায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, সকল সদস্য ও প্রাক্তন সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব হাদী হোসেন বাবুল বন্দর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং ক্ষুদে শিশুদের সাথে নিয়ে কেক কাটেন । এতে চবক এর সকল বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ সভাপতি, সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কর্মকর্তা/কর্মচারী ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিতি ছিলেন ।
‘‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার
সকল শিশুর সমান অধিকার’’

এ প্রতিপাদ্য নিয়ে বেলা ১০.৪৫ ঘটিকায় শহীদ ফজলুর রহমান মুন্সি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর আলোচনা সভা, ‘‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’’ থিমের উপর আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চবক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম. শাহজাহান, এনপিপি, বিসিজিএমএস, এনডিসি,পিএসসি,বিএন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন পরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর ডকুমেন্টারী প্রর্দশন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে চবক এর আওতাধীন সকল মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে রক্তদান কর্মসূচী ও অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানের খাদ্য পরিবেশন করা হয় । বিকাল ০৪ ঘটিকায় চট্টগ্রাম বন্দর র্স্পোটস কমপ্লেক্সে শিশু কিশোর শিক্ষার্থীদের মধ্যে অভ্যন্তরীণ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। সদস্য (প্রকৌশল) ক্যাপ্টেন মোহাম্মদ মাহবুবুর রহমান খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন ।