কাশিয়াইশ ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়ে তদন্তের নির্দেশ

২০২১ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয় চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়ন পরিষদের নির্বাচন। বিভিন্ন ভোটকেন্দ্রের গুরুতর অনিয়ম তদন্ত করার জন্য কাশিয়াইশ ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী (আনারস প্রতীত) আলহাজ মো. কাইছ প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেছেন। উচ্চ আদালতের নির্দেশে পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শপথ গ্রহণ স্থগিত করা হয়েছে। এ নির্বাচনের ভোটগণনা ও ফলাফল প্রচারে গুরুতর অনিয়মের অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন প্রেরণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

কমিশনের উল্লিখিত সিদ্ধান্ত অনুযায়ী সরেজমিন তদন্তপূর্বক সচিবালয়ে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে চিঠিতে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমেদ বলেন, কাশিয়াইশ ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উচ্চ আদালতে একটি রিট আবেদন করেছেন আনারস প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী মো. কায়েছ। ওই রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই ইউনিয়নের নির্বাচনের সব কার্যক্রম স্থগিত রাখার জন্য রাখার আদেশ দিয়েছেন। কিন্তু বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখা থেকে কোনো চিঠি এখনো পাইনি।

গত ২৬ ডিসেম্বর চতুর্থ দফায় পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়নসহ ১৭টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।