জনগণের দ্বারা নির্বাচিত না হওয়ায় জনদূর্ভোগ লাগবে সরকার সচেষ্ট নয়

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, বিরোধীদল-মত নিয়ন্ত্রণে ব্যস্ত বর্তমান সরকার দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস চরমে উঠেছে। চলমান করোনা পরিস্থিতির মধ্যে সাধারণ মানুষের আয় এমনিতেই অনেক কমে গেছে। এর উপর সরকারের ব্যর্থতায় দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীনভাবে, অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে। নতুন করে ভোজ্যতেল বিশেষত সাধারণ মানুষ যে তেল ব্যবহার করে, সয়াবিন তেলের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবনকে আরও বিপন্ন করে তুলবে। বর্তমানে গ্যাস ও ওয়াসার বিলের মূল্যবৃদ্ধির প্রস্তাব করছে সংস্থাগুলো। প্রায় প্রতিদিন দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির অপরিণামদর্শী অপকৌশল জনগণকে চরম বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। সরকারের সার্বিক ব্যর্থতায় জনগণের ক্রয় ক্ষমতা এমন একপর্যায়ে নেমে গেছে যা মানুষকে খাদ্য ও অনাহারের ঝুঁকিতে ফেলছে। এটি দেশের সার্বিক খারাপ অবস্থার খন্ডচিত্র মাত্র। জনগণের দ্বারা নির্বাচিত না হওয়ায় সরকারের কোন জবাবদিহিতা নেই এবং জনদূর্ভোগ লাগবে সরকার সচেষ্ট নয়। তাই এ পরিস্থিতি থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

কালুরঘাট সেতু নিয়ে সরকার বোয়ালখালীবাসীর সাথে তামাশা করছে উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ এক যুগের বেশী সময় ধরে ক্ষমতায় থেকেও সরকার বোয়ালখালীবাসীর দীর্ঘদিনের স্বপ্নের কালুরঘাট সেতু বাস্তবায়ন করতে পারেনি। সরকারদলীয় জনপ্রতিনিধিগণ প্রতিশ্রæতি দিলেও আজও কালুরঘাট সেতু বাস্তবায়নের অগ্রগতি নেই। অথচ একটি মাত্র সেতুই পাল্টে দিতে পারে বোয়ালখালী তথা দক্ষিণ চট্টগ্রামের চেহারা। তালিজোড়া দিয়ে চলছে প্রায় শত বছরের পুরোনো জরাজীর্ণ সেতুটি। বর্তমানে সেতুটির অত্যন্ত করুণ দশা। মৃত্যুঝুঁকি নিয়ে চলাচল করছে শত শত যানবাহন ও মানুষ। দীর্ঘদিন ধরে জনগণকে মিথ্যা আশ্বাস দিয়ে আসলেও সেতু নির্মাণ নিয়ে সরকারের কোন ভ্রæক্ষেপ নেই।

তিনি আজ ১২ ফেব্রæয়ারি (শনিবার) বিকেলে বোয়ালখালী ৬নং পোপাদিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহম্মেদ খান বলেন, আওয়ামী লীগ একদলীয় বাকশালী কায়দায় বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করতে হামলা-মামলা, নির্যাতন-নিপীড়ন, হত্যা, গুম, খুন,অপহরণ করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। লুটপাট, দলীয়করণ ও অব্যবস্থাপনার কারণে দেশের অর্থনীতি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। নিজেদের ব্যর্থতা ঢাকতেই এবং অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী করতেই তারা বিরোধীদল কে দমনে লিপ্ত।  হামলা-মামলা,গ্রেফতার নির্যাতন করে বিএনপির নেতাকর্মীদের আন্দোলন সংগ্রাম থেকে বিরত রাখা যাবেনা। দমন পীড়ন করে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা যাবেনা। জনগণের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে এবং জনগণের ক্ষমতা ফিরিয়ে দিবে। তাই আওয়ামী দুঃশাসন থেকে দেশ ও জনগণকে বাঁচাতে  দৃঢ় ইস্পাত মনোবল নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে।

৬নং পোপাদিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক এস এম সেলিম এর সভাপতিত্বে ও সদস্য সচিব মেহেদী হাসান সুজন এর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র আহ্বায়ক হাজী ইছহাক চৌধুরী, পৌরসভা বিএনপির আহবায়ক শহিদুল্লাহ চৌধুরী, সদস্য সচিব ইউছুপ চৌধুরী, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহমেদুল আলম,আইয়ুব মেম্বার,শাহ আলম,কামাল উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা মোসলেম মিয়া,ওয়াহিদুল আলম,আমিনুল ইসলাম মুন্সি,শাহ আলম কোম্পানী ,এম কপিল উদ্দিন, রেজা মুন্সি,সাইফুল ইসলাম,কফিল উদ্দিন,মোহাম্মদ আলী,মোহাম্মদ ইদ্রিস,শেখ মফিজ,শওকত নোমান খান,এস এম খালেদ,নুরুল্লাহ,ইকবাল হোসেন,দিদারুল আলম রিঠন,আহমদ ছফা,মোহাম্মদ শফি,মুসলিম উদ্দিন,ঈদু আলম,মোহাম্মদ পেয়ার,মঈন উদ্দিন,উপজেলা শ্রমিক দলের সভাপতি মোহাম্মদ সেলিম,সাধারন সম্পাদক বাবর আলী,জেলা যুবদলের যুগ্ন-সম্পাদক আব্দুল মান্নান,সাইম উদ্দিন টিট,পৌরসভা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক গোলাম হোসেন নান্নু, যুবদল নেতা ইব্রাহিম চৌধুরী মানিক, নুর হোসেন,মোহাম্মদ জাবেদ,মো: ওসমান,মোশারফ হোসেন আরজু,মো:আবছার,পারভেজ,নজরুল,বেলাল হোসেন,ছিদ্দিক আজাদ রিহাদ,এস.এ রাসেল,আব্দুল হালিম নাছির,সাইদুল হাসান হিমু, নুরুল আলম, সরওয়ার আলম,মোহাম্মদ জাহাঙ্গীর,আজম আলী, মোহাম্মদ নাছির সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ক্যাপশন: বোয়ালখালী ৬নং পোপাদিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান