দিনাজপুরে ব্রিজের গার্ডার ভেঙে বাস খাদে, নিহত ২

দিনাজপুরে ব্রিজের গার্ডার ভেঙে দূরপাল্লার যাত্রীবাহী বাস খাদে পড়ে নারীসহ ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে আরো ১৫ জন। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতরা হলেন- বাসযাত্রী হালিমা খাতুন (৫৫) ও বাসের সুপারভাইজার আব্দুল জলিল (৫০)।

ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকাল সাড়ে ৬টায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার মোহনপুর ব্রিজের পূর্ব পার্শ্বে ঢাকা থেকে হানিফ পরিবহন নামে দূরপাল্লার এই যাত্রীবাহী বাসটি দিনাজপুরে আসছিলো।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ হতাহতের ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধারণা করা হচ্ছে চালকের তন্দ্রাভাবের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে থেকে জানা যায়, ঢাকা থেকে দিনাজপুরমুখী যাত্রীবাহী হানিফ পরিবহন বাসটি সকাল সাড়ে ৬টায় মোহনপুর ব্রিজ অতিক্রম করার সময় পূর্ব পার্শ্বে গার্ডার ভেঙে খাদে পড়ে যায়। এসময় স্থানীয়রা বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় ভিতর আটকে পড়া যাত্রীদের পাশাপাশি নারীসহ নিহত ২ জনের লাশ লাশ উদ্ধার করতে সক্ষম হয়। লাশ ময়না তদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে।

আহত ১৫ জনের মধ্যে ৭ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক বলে কর্তব্যরত চিকিৎকরা জানিয়েছেন।

নিহতদের পরিচয় পাওয়া গেছে।

এরা হলেন- দিনাজপুর সদর উপজেলার উথরাইল শরবাদ পাড়ার মজিবর রহমানের স্ত্রী হালিমা খাতুন (৫৫) ও হানিফ পরিবহনের সুপাভাইজার বিরামপুর উপজেলার বিজুল গ্রামের আজিম উদ্দিনের ছেলে আব্দুল জলিল (৫০)।