এক দফা দাবিতে মন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন শাবির ১১ শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উদ্ভূত পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনা করতে সিলেট সার্কিট হাউজে যাচ্ছেন আন্দোলনকারী শিক্ষার্থীদের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল। তারা ভিসির পদত্যাগের এক দফা দাবি নিয়ে মন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন।

আজ শুক্রবার দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মাইক্রোযোগে ১১ শিক্ষার্থী সার্কিট হাউসের উদ্দেশ্যে ক্যাম্পাস থেকে বের হন। এর আগে সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে নিজেদের মধ্যে আলোচনা করেন শিক্ষার্থীরা। তারা ভিসির পদত্যাগের এক দফা দাবি নিয়ে মন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য মন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে আলোচনা থেকে সিদ্ধান্ত হয়।

প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন- মুহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর, শাহরিয়ার আবেদিন, আমেনা বেগম, মীর রানা, জাহিদুল ইসলাম অপূর্ব।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থী নাদের চৌধুরী বলেন, ভিসির পদত্যাগের এক দফা দাবিতে আমরা অনড় রয়েছি। ভিসির পদত্যাগের বিষয়টি মন্ত্রীর কাছে উত্থাপন করবে প্রতিনিধি দল। এছাড়া আহত শিক্ষার্থী সজল কুন্ডুর ভবিষ্যৎ জীবনের দায়িত্ব নেয়া, ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা, মামলাগুলো প্রত্যাহার, মোবাইল একাউন্টগুলো সচল করাসহ বিভিন্ন বিষয়ে প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট নিরসনের জন্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানযোগে সিলেট আসেন। এসময় প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল তার সঙ্গে ছিলেন।

এছাড়া শিক্ষামন্ত্রী শুক্রবার সকালে স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা, বিভিন্ন প্রকল্প পরিদর্শন, হযরত শাহজালালের মাজার জিয়ারত করেন। এরপর শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা শেষে বিকেল সাড়ে ৩টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে সিলেট সার্কিট হাউস ত্যাগ করেবেন।

বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শাবি’র চলমান সংকট সমাধানের জন্য শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধির সঙ্গে মতবিনিময় করবেন। পরে রাত ৮টা ২০ মিনিটে একটি ফ্লাইটে করে সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।