সাতকানিয়ায় ভোটের দিন শিশু নিহতের ঘটনায় মামলা

সাতকানিয়ার নলুয়ায় নির্বাচনী সহিংসতায় শিশু মো. তাসিফ উদ্দিন নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নিহত শিশু তাসিফের বাবা জসীম উদ্দিন বাদি হয়ে সাতকানিয়া থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এছাড়া বাজালিয়ায় প্রতিপক্ষের গুলিতে আবদুস শুক্কুর নিহত হওয়া এবং বিভিন্ন স্থানে গোলাগুলির ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে, নলুয়ায় দায়ের কোপে শিশু ও বাজালিয়ায় গুলিতে শুক্কুর নিহত ছাড়াও বিভিন্ন স্থানে গোলাগুলিসহ সহিংসতার ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

আজ বুধবার(৯ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক (অপরাধ) জাকির হোসেন, চট্টগ্রামের পুলিশ সুপার রশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আফরুজুল হক টুটুল, চট্টগ্রাম দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ও সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান বাজালিয়া, নলুয়া ও খাগরিয়াসহ সহিংসতার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান বলেন, “মঙ্গলবার অস্ত্রসহ জসিম উদ্দিনকে গ্রেপ্তারের ঘটনায় থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত জসিম উদ্দিন ভোটের দিন খাগরিয়া এলাকায় গোলাগুলির ঘটনায় জড়িত ছিল। এছাড়াও বিভিন্ন স্থানে গোলাগুলির ঘটনায় জড়িত ১২-১৪ জনকে আমরা শনাক্ত করতে পেরেছি। তাদেরকে গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের চেষ্টা চলছে।”

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবদুল জলিল জানান, নলুয়ায় ভোটের দিন দায়ের কোপে শিশু তাসিফ নিহত হওয়ার ঘটনায় তার বাবা বাদি হয়ে অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। অন্যদিকে, বাজালিয়ায় গুলিতে আবদুস শুক্কুর নিহত হওয়ার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও ভোটের দিন খাগরিয়াসহ বিভিন্ন স্থানে সংঘটিত সহিংসতার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”