কোকেন : এবার চোরাচালান আইনের ধারায় চার্জ গঠন

চট্টগ্রাম বন্দরের আলোচিত কোকেন কাণ্ডের ঘটনায় মাদক আইনের ধারার পর এবার চোরাচালান আইনের ধারায় চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। এ সময় কারাগারে থাকা ও জামিনে থাকা পাঁচজন আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আজ সোমবার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূইয়া এ আদেশ দেন। মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, কারাগারে থাকা, জামিনে থাকা এবং ঘটনার পর থেকে পলাতক থাকা আসামিদের বিরুদ্ধে চার্জগঠন হয়েছে। আগামী ২ মার্চ থেকে সাক্ষ্য গ্রহণ অনুষ্ঠিত হবে।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ২৯ এপ্রিল ঘটনায় হওয়া মামলার মাদক আইনের ধারায় জড়িত ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। এর আগে এ ১০ জনকে আসামি করে আদালতে সম্পূরক চার্জশিট জমা দেয় র‌্যাব।

উল্লেখ্য, ২০১৫ সালের ৬ জুন পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে কোকেন সন্দেহে চট্টগ্রাম বন্দরে সূর্যমুখী তেলের একটি চালান জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এরপর ২৭ জুন তেলের চালানের ১০৭টি ড্রামের মধ্যে একটি ড্রামের নমুনায় কোকেন শনাক্ত হয়। এ ঘটনায় নগরীর বন্দর থানায় ২০১৫ সালের ২৭ জুন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও চোরাচালান আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়।