এই সরকার গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে

৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে বার্ষিক ভোজ ও মিলনমেলা অনুষ্ঠানে ডা.শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকারের দুর্নীতি, দুঃশাসন, গণতন্ত্র ও মানবাধিকার লংঘন এখন সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। যারা এই সমস্ত অপকর্মের সাথে জড়িত তাদের বিরুদ্ধে একের পর এক নিষেধাজ্ঞা আসতেছে। এ দেশের মানুষ কোনদিন আশা করেনি, আমরা একটি দুর্নীতিগ্রস্ত জাতি হিসেবে পরিচিতি লাভ করবে। আমরা  জাতি হিসাবে দুর্ভাগ্য ও অত্যন্ত দুঃখজনক, কারণ এই অবৈধ সরকারের একদলীয় নীতি, দেশের জনগণের বাক স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও মানবাধিকার লঙ্ঘন এবং সরকারের নির্যাতন নিপীড়নের কারণে বাইডেনের গণতন্ত্র সম্মেলনে গণতান্ত্রিক দেশের তালিকা থেকে বাংলাদেশের নাম বাদ পড়েছে। যার কারণে বাইডেন সম্মেলন থেকে বাদ পড়েছে। এটা আমাদের জন্য লজ্জাজনক। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের প্রতিষ্ঠিত গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে।
তিনি আজ, বৃহস্পতিবার, ৩ ফেব্রæয়ারি, বিকালে ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে আলহাজ্ব আব্দুল  আজিজ এর উদ্যোগে আজিজ সোসাইটিতে বার্ষিক ভোজ ও মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, এই সরকার জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে। তিন তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আজ বন্দি করে রেখেছে। বিদেশের সুচিকিৎসার জন্য না পাঠিয়ে মৌলিক অধিকার হরণ করছে। এই সরকার বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হামলা দিয়ে বিরোধী মত ও দলকে দমন করছে। যেন কেউ সরকারের সমালোচনা করতে না পারে।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, দেশে সুষ্ঠু অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্দলীয় সরকার প্রয়োজন। বিএনপি জনগণকে সাথে নিয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবিতে রাজপথে আছে এবং থাকবে।
বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন,  বিএনপি কোন কিছু করলেই অনুমতির বাহানা দিয়ে প্রশাসন বন্ধ করতে চায়। আজকের এই ছোট আয়োজনেও সরকার প্রশাসন বাধা দিয়েছে। সরকারের একপেশী মনোভাব থেকে বেরিয়ে আসতে হবে।
বার্ষিক ভোজ ও মিলনমেলা অনুষ্ঠানে আয়োজক আলহাজ্ব আব্দুল আজিজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন,সদস্য আনোয়ার হোসেন লিপু,কামরুল ইসলাম, বিএনপি নেতা বকতেয়ার উদ্দিন, মনজুর আলম মঞ্জু, ইলিয়াস শেকু,  হাজী নিজাম উদ্দিন, ফজল আজিম মাসুদ, শওকত আলী, মোহাম্মদ আলমগীর, খাইরুজ্জামান জুনু, ম. হামিদ, গোলজার হোসেন, মোরশেদ কামাল এসকান্দর, মোহাম্মদ রাজু, মোহাম্মদ বেলাল, আমার জাহাঙ্গীর, মোহাম্মদ রাশেদ, আলমগীর হোসেন টিপু, সাঈদুল, ইউসুফ আলী লিটন, আব্দুর রশিদ, আনিস, বাপ্পি, আজিজ, মোহাম্মদ নবী প্রমুখ।