আদালতে ১৫ আসামি, সিনহা হত্যা মামলার রায় …

টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ১৫ আসামিকে আদালতে হাজির করা হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ মামলার রায় ঘোষণা করবেন।

দুপুর ১টা ৫৮ মিনিটে কারাগার থেকে আসামিদের আদালতে আনা হয়।
কারাগার থেকে আদালতে হাজির করা আসামিরা হলেন—বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের তৎকালীন পরিদর্শক লিয়াকত আলী, টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ, দেহরক্ষী রুবেল শর্মা, বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের বরখাস্ত উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত, বরখাস্ত কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন, বরখাস্ত সহকারী উপপরিদর্শক (এএসআই) লিটন মিয়া, বরখাস্ত কনস্টেবল সাগর দেব, বরখাস্ত এপিবিএনের উপপরিদর্শক (এসআই) মো. শাহজাহান, বরখাস্ত কনস্টেবল মো. রাজীব ও মো. আবদুল্লাহ, টেকনাফ থানায় পুলিশের করা মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও আয়াজ উদ্দিন।

মেজর (অব.) সিনহা হত্যা মামলার রায় শুনতে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে উৎসুক জনতার ভিড় নেমেছে। সকাল থেকে উৎসুক মানুষের পাশাপাশি সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্যদের উপস্থিতিতে এ ভীড়ের সৃষ্টি হয়।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান বলেন, আদালতের নির্দেশে রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে কড়া নিরাপত্তা নেয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ফোর্স। বিচার চলাকালে আদালত প্রাঙ্গণে সর্বসাধারনের চলাচল সীমিত রাখা হবে।