বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন এর দেশের ২৩ জেলায় কম্বল ও শাল বিতরণ সম্পন্ন

গত ১৮ জানুয়ারি ২০২২ মঙ্গলবার থেকে ২৮ জানুয়ারি ২০২২ শুক্রবার সারা দেশের ২৩ জেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শাল বিতরণ করে বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন। এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আজিজুর রহমান আজিজ এর উদ্যোগে অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়েছে সারা দেশের কিছু মানবিক উদ্যাক্তো।

ঢাকা সহ বিভিন্ন জেলা থেকে আজিজুর রহমান আজিজ, নিশা ইসলাম বৃষ্টি, মুহাম্মদ নজরুল ইসলাম নয়ন, মিজানুর রহমান, মো আজিম হোসেন, রাজু চৌধুরী, আব্দুল আলীম,তামান্না, নিখুঁত রায়হানা,সালমা খাতুন, সাদিয়া জাহান, ফারজানা, আফরোজা, এমিএমি, লাইলি, বর্না আসলাম, সাইলা পারভীন চন্দ্রা, ফাতেমা আক্তার, মমতাজ,  সাদিয়া ইসলাম তমা, মোছাঃ মোর্শেদা,  লাবনী খান, মুনা আহমেদ, রোকেয়া আক্তার, কাজি ডনি, কাজি লিমা, রুপনা, নারগিস খাতুন, সানাউল হক, রিংকু, শিল্পকুটি বুটিক, হিরা আফরিন, মুনিয়া, মাহজাবিন, মুন্নি, লবঙ্গ লতিকা, হেনা, ফারুক হোসাইন, রাফিয়া, মোকলেছুর,আফরোজা আক্তার, সাহিদা সরকার রত্না, আইরিন পারভীন স্নিগ্ধা, মিনা টিনা, দিল আফরোজা, মিতু আক্তার, জান্নাতুল ফেরদৌস রিংকু, কুহিনুর বেগম, নিলাম্বরী,জান্নাতুল ফেরদৌসে শিমুল,আলহাজ্ব রিয়াদ আহম্মেদ,ফাহ্ মিদা শবনম পাপড়ি,লায়লা নাসরিন, সাইয়েদা রায়হানা, সাদিয়া কামাল, তামান্না, জেনিফা, দিলারা সুলতানা, জান্নাত+মিম, লুৎফা বেগম, নাহিম আক্তার, নামায়েশে জান্নাত মিলু, রোজিনা আক্তার, সুলতানা বেগম, সাদিয়া নিশাত কাকন,শাহাজাদী তুশু, ইকবাল মৃধা, স্বর্নালতা, রোকসানা আঁখি, শামিম আরা দিবা, বিউটি, মোস্তফা আহমেদ, রাজিয়া সুলতানা প্রমূখ আর্থিক সহযোগিতায় অংশগ্রহন করেন।

এসব কম্বল ও শাল বিতরণ করা হয় ঢাকা, কুষ্টিয়া, ঠাকুরগাঁও, ঝিনাইদহ, নরসিংদী, ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম,মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, টঙ্গী গাজীপুর,রাজশাহী,মাগুরা, যশোর,খুলনা,চুয়াডাঙ্গা, রংপুর,ময়মনসিং, ফরিদপুর, নেত্রকোনা,বাগেরহাট, চাঁদপুর, নড়াইল সহ দেশের বিভিন্ন জেলায়।

বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন (BHA) একটি উদ্যাক্তো সৃষ্টি ও ক্ষুদ্র শিল্প উন্নয়ন মূলক প্রতিষ্ঠান। যার সাংগঠনিক কার্যক্রম সারা বাংলাদেশে অনলাইন ও অফলাইনে মাধ্যমে চলছে।

সারা বিশ্বের জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে কর্মসংস্থান বা চাকরির বাজার খুবই সীমিত হয়ে আসছে। বিশ্বের মত বাংলাদেশেও বেকারত্ব সমস্যা বেড়েই চলছে। তাই বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন চাকরির পিছনে না ছুটে উদ্যাক্তা হওয়ার জন্য চেষ্ঠা করতে, যেন চাকরি না করে বরং চাকরি দিতে পারেন। সরকারও ক্ষুদ্র ও কুটির শিল্পের উন্নয়নের ব্যপারে মনোযোগ দিয়েছে। কারণ একমাত্র ক্ষুদ্র ও কুটিরশিল্প উন্নয়নের মাধ্যমে দেশে বেকারত্ব দূর করা সম্ভব।

এসব প্রেক্ষাপটকে সামনে রেখে ক্ষুদ্র, কুটির ও হস্তশিল্প উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ হস্তশিল্প এসোসিয়েশন (BHA) দেশের বিভিন্ন জেলার ক্ষুদ্র উদ্যোক্তাদের একত্রীত করার পাশাপাশি বিনামূল্যে অনলাইন প্রশিক্ষণ, যুব উন্নয়ন ও বেসিক ট্রেনিং নিতে সার্বিক সহযোগিতা, অনলাইনে পণ্য বিক্রয়ের ব্যবস্থা, জেলা বৃত্তি প্রশিক্ষণ সেন্টার, বিভিন্ন জেলায় উদ্যোক্তাদের নিয়ে পণ্য মেলা, জেলা বৃত্তি টিম গঠন সহ বিভিন্ন মানবিক কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।