১০ ছিনতাইকারী গ্রেফতার

বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত ৭টি টিপ ছোরা উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন। ছিনতাইকারীরা হলেন- মো. শরীফ হোসেন প্রকাশ শরীফ (২১), মো. বাদশা (২২), মো. হানিফ(১৯), মো. ইমরান হোসেন লাবু (৪২), মো. ওমর ফারুক ইফতি (১৯), জয় বৈষ্ণব (১৯), মো. সালাউদ্দিন (১৯), শাকিব খান (২০), মো. জুয়েল(১৯) ও রনি দাশ (২১) ।

ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, পৃথক অভিযান চালিয়ে ১০ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত ৭টি টিপ ছোরা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা রাতে ও ভোরে স্টেশনের ট্রেনযাত্রী, বাসযাত্রী ও পথচারীদের চাকু-ছোরার ভয় দেখিয়ে জিনিসপত্র ছিনতাই ও ডাকাতি করার পরিকল্পনার উদ্দেশ্যে প্রস্তুতি নেওয়ার জন্য রোববার রাতে পলোগ্রাউন্ড মাঠের দক্ষিণ পাশে অন্ধকার খালি জায়গায় একত্রিত হয়ে শলাপরামর্শ করছিল।

তিনি জানান, গ্রেফতারকৃতরা বিভিন্ন সময় তাদের সহযোগীরাসহ ভোর ও সন্ধ্যার পর থেকে রাতে অবৈধ অস্ত্র ও ছোরাসহ কোতোয়ালী থানা এলাকায় ছিনতাই/ডাকাতি করে। আসামিরা বিভিন্ন সময়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে কখনও বাসের যাত্রীদের কখনও পথচারীদের অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে মোবাইল, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র ডাকাতি/ছিনতাই করে থাকে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় এসআই মো. মোমিনুল হাসান বিভিন্ন ধারায় দুইটি মামলা করেন। গ্রেফতার ছিনতাইকারীদের কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে।