২৪ লাখ টাকা আত্মসাৎ: কাস্টমস কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলা

সরকারি রাজস্বের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম কাস্টম হাউসের দুই কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি করেন।

আসামিরা হলেন—চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা নাছির উদ্দিন মাহমুদ খান, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. রবিউল ইসলাম, নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক আব্দুল মান্নান চৌধুরী।

আবু সাঈদ জানান, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে ২০১৬ সালের ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত এসব টাকা আত্মসাৎ করেছেন। প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়ার পর আজ তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা প্রতারণা ও জালিয়াতির জন্য জাল কাগজপত্র তৈরি ও ব্যবহার করে চীন থেকে আনা একটি চালানের এসএস কোড বদলে মালামাল খালাস করে রাজস্ব ফাঁকি দিয়েছেন। এই কাজের মাধ্যমে নিজেরা লাভবান হওয়ার উদ্দেশ্যে ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে সরকারি ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছেন।