অসহায়দের পাশে দাঁড়ানোই প্রকৃত মানবতা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, যারা সংকটে ও বিপদে অসহায় মানুষের পাশে দাঁড়ায় তারাই প্রকৃত মানব দরদী। করোনাকালে এসব মানবিক মানুষেরা ছিল বলে আমাদের মতো ঘনবসতিপূর্ণ দেশে করোনার থাবা মোকাবেলা করতে সক্ষম হয়েছি। তিনি বিএনসিসি’র পথ অনুসরণ করে বিত্তবানদেরকেও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। আজ সোমবার বিকেলে খুলশী আবাসিক এলাকায় স্বেচ্ছাসেবী সরকারী সংগঠন বিএনসিসি, সদর দপ্তর কর্ণফুলী রেজিমেন্ট কর্তৃক আয়োজিত দুঃস্থ অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন চসিক ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, মো. এসরারুল হক, বিএনসিসি অধিদপ্তরের হিসাবরক্ষণ কর্মকর্তা মেজর মো. সফিকুর রহমান, কর্ণফুলী রেজিমেন্ট বিএনসিসি, চট্টগ্রামের ভারপ্রাপ্ত রেজিমেন্ট কমান্ডার মেজর মো. শরীফুজ্জামান, রেজিমেন্ট এ্যাডজুটেন্ট লেফনেন্যান্ট বিএন মো. গোলাম মোহাইমেন প্রিতুল, চট্টগ্রাম স্কোয়াড্রন, বিএনসিসির অধিনায়ক ফ্লাইট লেফটেন্যান্ট নাহিদুল ইসলামসহ গণমান্য ব্যক্তিবর্গ।
মেয়র আরো বলেন, বিএনসিসি শুধু মানবিক কর্মকান্ড পরিচালনা করেনা, তারা সুস্থ শরীর গঠনে কিশোর-কিশোরীদের নানাধরণের শারীরিক প্রশিক্ষণও দিয়ে থাকে। তাদের এই প্রশিক্ষণ কর্মসূচীর মাধ্যমে দেশের দূর্যোগ মোকাবেলার কার্যকর ভূমিকা রাখতে সক্ষমতা অর্জন করে। তিনি বিএনসিসির সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে খুলশী এলাকার একশতজন দুঃস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।
অনুষ্ঠানের শুরুতে বিএনসিসির ক্যাডেটরা গার্ড অব অনারের মাধ্যমে মেয়রকে অভিবাদন জানান।