জগড়া থামাতে গিয়ে প্রতিপক্ষের ক্ষতবিক্ষত সাংবাদিকের ভাই

কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়া উপজেলার মরিচ্যা বাজারে দু,পক্ষের জগড়া থামাতে গিয়ে এক পক্ষের দারালো ব্লেডের আঘাতে আব্দুর রহিম (৪৫) নামে একজন গুরুতর আহত হয়েছে।স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে মরিচ্যা বাজারে এ হামলার ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান,মরিচ্যা বাজারে আবু তাহেরের চায়ের দোকানে চা পান করার সময় পূর্ব মরিচ্যা এলাকার বেলাল উদ্দিনের ছেলে মোঃ হৃদয় (১৪) অজ্ঞাত নামা এক ছেলের সাথে অহেতুক মারামারিতে লিপ্ত হলে চায়ের কাপ আব্দুর রহিমের গায়ের উপড়ে পড়ে। এসময় দু,জনের মারামারি থামিয়ে দিলে হৃদয় আব্দুর রহিমকে দেখে নেওয়ার হুমকি দেয়।এরই ধারাবাহিকতায় পরিকল্পিত ভাবে আব্দুর রহিম দোকান থেকে বের হয়ে বাড়ির উদ্দেশ্যে চলে যাওয়ার পথে হৃদয় তার বাবার পানের দোকান থেকে দারালো ব্লেড দিয়ে পেছন দিয়ে কাঁধে উপর্যপুরী কাটা আঘাত করে।এসময় আব্দুর রহিম শোরচিৎকার দিলে হৃদয়ের পিতা বেলাল এসে কিছু না বলে আব্দুর রহিমকে মাটিতে ফেলে কিল,ঘুষি,লাথি মারে।আব্দুর রহিমকে হত্যার উদ্দেশ্য হৃদয় পাথর নিক্ষেপ করলে অল্পের জন্য পাণে রক্ষা পাই।
উখিয়া হাসপাতালের কর্তব্যরত ডাঃ জানান,আব্দুর রহিম নামের একজনকে স্থানীয়রা এখানে নিয়ে আসলে ব্লেডের আঘাতে ক্ষত হলে ৩ টি সেলাই দেওয়া হয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।
আহত আব্দুর রহিম দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার উখিয়া প্রতিনিধি, সাংবাদিক এম এস রানার ভাই ও দৈনিক খোলা কাগজ, দৈনিক পূর্বকোণ পত্রিকার উখিয়া প্রতিনিধি কায়সার হামিদ মানিক এর চাচা বলে জানা গেছে।
এ ঘটনায় আব্দুর রহিম বাদী হয়ে উখিয়া থানায় ২ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মদ সনজুর মোরশেদ নির্বাচনী প্রস্তুুতিতে ব্যস্ত থাকায় ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।