জশনে জুলুছ এর পথ সংক্ষিপ্ত করা হয়েছে

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে আনজুমান-এ-রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে জশনে জুলুছ অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর, জশনে জুলুছ এর পথ সংক্ষিপ্ত করা হয়েছে।

আগামীকাল এর জশনে জুলুছ সংক্ষিপ্ত পরিসরে খানকা থেকে বের হয়ে মুরাদপুর হয়ে ২ নম্বর গেইট সেখান থেকে ঘুরে পুনরায় মুরাদপুর হয়ে খানকায় ফিরে যাবে বলে জানিয়েছেন আঞ্জুমান এ রাহমানিরয়ার জেনারেল সেক্রেটারি মুহাম্মদ আনোয়ার হোসেন ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আগামী ২০ অক্টোবর সকাল ৮টায় চট্টগ্রামের মুরাদপুরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে লাখো মানুষের অংশগ্রহণে বের হবে শোভাযাত্রা। এবার শোভাযাত্রায় নেতৃত্ব দিবেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের হজরত সৈয়দ মুহাম্মদ সাবির শাহ (মা.জি.আ)। প্রতি বছরের মতো এবারও শোভাযাত্রায় লাখো মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করে আয়োজকরা বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ এবং চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে শোভাযাত্রায় অংশগ্রহণ নিরুৎসাহিত করছেন। জশনে জুলুছ সংক্ষিপ্ত করা হয়েছে খানকা থেকে বের হয়ে মুরাদপুর হয়ে ২ নম্বর গেইট সেখান থেকে ঘুরে পুনরায় মুরাদপুর হয়ে খানকায় ফিরে যাবে ।

প্রতি বছর আনজুমান-এ-রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে চট্টগ্রামে ‘জশনে জুলুছ’ আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আনজুমান ১৯৭৪ থেকে চট্টগ্রাম থেকে চালু করেছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে ‘জশনে জুলুছ’। যা বর্তমানে সমগ্র দেশে বহুল জনপ্রিয়তা পেয়ে, অধিকাংশ সুন্নি সূফী ঘরানার প্রতিষ্ঠান এবং দরবার থেকে অনুসৃত হয়ে আসছে।