চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের সমঝোতা চুক্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (উওজও) এর গাউছুল আজম সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (ক.) স্মারক বক্তৃতা আয়োজন এবং সৈয়দ দেলাওর হোসাইন মাইজভান্ডারী (ক.) স্মৃতি বৃত্তি ও সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী (ম.) গবেষণা বৃত্তি (এমফিল, পিএইচডি) সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি (গঙট) ১২ সেপ্টেম্বর ২০২১ বেলা ১২:৩০ টায় চবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর উপস্থিতিতে উপাচার্যের অফিস কক্ষে অনুষ্ঠিত হয়। চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মহীবুল আজিজ, বাংলাদেশ স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, উওজও এর ম্যানেজিং ট্রাস্টি শাহজাদা সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারী এবং উওজও এর উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. কে.এম. সাইফুল ইসলাম খান।
মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত অতিথিবৃন্দকে স্বাগত জানান। তিনি বলেন, দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট উচ্চ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে যেভাবে তাঁদের হাত সম্প্রসারণ করে এগিয়ে এসেছেন তা অত্যন্ত প্রশংসনীয়। মাননীয় উপাচার্য তাঁদের এ কার্যক্রম নিয়মিত অব্যাহত রাখার জন্য উক্ত প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দকে অনুরোধ জানান।
অনুষ্ঠানে চবি বিভিন্ন অনুষদের ডিন, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, সভাপতি ও পরিচালকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, উওজও এর সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
চুক্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে ডেপুটি রেজিস্ট্রার জনাব মাহবুব হারুন চৌধুরী এবং উওজও এর পক্ষে ম্যানেজিং ট্রাস্টি শাহজাদা সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারী স্বাক্ষর করেন।