উখিয়ায় ইয়াবারসহ আটক ৩

উখিয়ায় ইয়াবার গডফাদার শাহাজান ৯ হাজার ৭শ ইযাবাসহ র‌্যাবের হাতে আটক
কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়ার পূর্বাঞ্চলীয় সীমান্ত জনপদ করইবনিয়া,ডেইলপাড়া এখন ইয়াবার হাটে পরিণত হয়েছে। প্রশাসনের মূল টার্গেট ইয়াবার বাজার নিয়ন্ত্রণকারীদের হাতেনাতে ধরা। তাই আইনপ্রয়োগকারী সংস্থা জীবনের ঝুঁকি নিয়ে ইয়াবা পাচার প্রতিরোধে তৎপর। কিন্তু স্থানীয় দালালদের কারণে সব পরিকল্পনা ভেস্তে যাচ্ছে। যে কারণে সীমান্তের ইয়াবা গডফাদারদের ধরতে প্রশাসন তৎপর হয়ে উঠেছে।
উখিয়ায় অভিযান পরিচালনা করে ৯ হাজার ৭’শ পিছ ইয়াবাসহ শাহাজাহান (৪৫) নামের এক জন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।
আটক শাহাজাহান উখিয়া রাজাপালং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ডেইল পাড়ার মৃত বাছা মিয়ার ছেলে।
সোমবার (১৬ আগস্ট) দুপুর ১ টা ৩০ মিনিটের দিকে রাজাপালং জাদিমুরার উত্তর পার্শ্বে মেসার্স উখিয়া বিল্ডার্স এন্ড কোং এর সামনে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়েছে।
কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া রাজাপালং ইউপিস্থ জাদিমুরার উত্তর পার্শ্বে মেসার্স উখিয়া বিল্ডার্স এন্ড কোং এর সামনে পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে সন্দেহভাজন একজনকে আটক করা হয়। পরে তার সাথে থাকা পলিথিন ব্যাগ তল্লাশী করে ৯ হাজার ৭’শ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
তিনি আরো জানান আটককৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে,জ্বীন শাহাজান এর মূল গডফাদার ছব্বির আহাম্মদ এর ছেলে জসিম উদ্দিনের নেতৃত্বে ফরিদ আলমের ছেলে,কালা আবদু,গুরামিয়া হাজীর ছেলে,গফুর উদ্দিন, নজির আহম্মদের ছেলে শাহাজান দীর্ঘদিন ধরে করইবনিয়া,ডেইলপাড়া এলাকায় মাদকের আবাসস্থলে পরিনত করেছিল। জ্বীন শাহাজান র‍্যাবের হাতে আটক হওয়ার খবরে তার শীর্ষরা গা ঢাকা দিয়েছে।
স্থানীয়রা জানান,ইয়াবার গডফাদার জসিম উদ্দিনকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করলে তলের বিড়াল বেরিয়ে আসবে বলে তারা মনে করেন।তাকে দ্রুত আইনের আওতায় আনার ও জোর দাবী জানান।
সরেজমিন রাজাপালং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের গহিন অরণ্য ঘেরা সীমান্ত জনপদ ঘুরে করইবনিয়া,ডেইলপাড়া গ্রামবাসীর সঙ্গে কথা বলে ইয়াবার সাথে কারা কারা জড়িত তা এ তথ্য এ প্রতিবেদক জানতে পারেন।
গত ৫ আগস্ট করইবনিয়া এলাকায় রেজু আমতলী বিজিবি অভিযান চালিয়ে প্রায় ১ কোটি টাকা মূল্যের সাড়ে ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় পাচারকারী চক্রের অস্ত্রধারী সদস্যরা বিজিবির ওপর হামলা চালালে আত্মরক্ষার্থে বিজিবিও কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
কক্সবাজার কলেজে কর্মরত করইবনিয়া গ্রামের স্থানীয় বাসিন্দা প্রফেসর মোজাফ্ফর আহমদ বলেন, ইয়াবা সেবন, পাচার প্রতিরোধে উদ্যোগ নেওয়া হলে এলাকার ইয়াবা ডন খ্যাত জনৈক সন্ত্রাসী তাকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করেছে। এ ব্যাপারে উখিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
উখিয়ায় ইয়াবা কিনতে এসে রোহিঙ্গা ক্যাম্পে ৩১ লাখ টাকাসহ ২ জন আটক
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প-৯’র প্রবেশমুখে নগদ ৩০ লাখ ৭৫ হাজার ৮শত টাকা এবং মোটরসাইকেল আরোহী দুই ব্যক্তিকে আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন।
সোমবার দুপুরে উ‌খিয়ার ক্যাম্প-০৯ ‘র বালুখালী ফুটবল খেলার মাঠ সংলগ্ন চেকপোস্টে তাদের আটক করা হয়।
এপিবিএন পুলিশ সূত্রে জানা গেছে, এএসআই মোঃ ফরিদুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ চেকপোষ্ট ডিউটি কালে বাইক যোগে ক্যাম্প এলাকা থেকে বের হয়ে যাবার সময় সন্দেহবশত: কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুল মনুপাড়া এলাকার বাসিন্দা বদিউল আলমের ছেলে মো: রিয়াজ উদ্দিন রিয়াজ(৪০) ও আখতার কামালের ছেলে রিয়াদ কামাল(২০)কে থামিয়ে তল্লাশি করে।
এ সময় রিয়াজ উদ্দিন রিয়াজের কাঁধে ঝুলানো ব্যাগ এবং পরিহিত প্যান্ট এর ভেতর(কোমর) থেকে মোট ২৯ লাখ ৭৫ হাজার ৮শত টাকা এবং রিয়াদ কামাল এর পকেট থেকে ১লাখ টাকাসহ মোট ৩০ লাখ ৭৫ হাজার ৮শত টাকা এবং তাদের ব্যবহৃত মোটরসাইকেল (কালো রংয়ের পালসার-১৫০ সিসি) সহ আটক করে
আটককৃতদের কাছ থেকে টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে যৌক্তিক কোন জবাব দিতে পারেনি।
এ ব্যাপারে উখিয়া থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন ৮ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরান হোসেন।