কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার, ৪ পুলিশ সদস্য আহত

কায়সার হামিদ মানিক,উখিয়া।
কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে দেলোয়ার দেলু নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। রোববার রাত দশটার দিকে উখিয়ার কুতুপালং নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের ডিমান্ড মোড় এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে দেলুকে গ্রেপ্তার করে এপিবিএন সদস্যরা।
এপিবিএন জানিয়েছে, দেলু রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসী বাহিনী কথিত মুন্না গ্রুপের সেকেন্ড ইন কমান্ড এবং আইনশৃঙ্খলা বাহিনীর তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। পুলিশের উপস্থিতি টের পেয়ে দেলুকে রক্ষা করতে তাঁর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। এ ঘটনায় চার পুলিশ (এপিবিএন) সদস্য আহত হয়। সহযোগীরা পালিয়ে গেলেও পুলিশ দেলুকে ধরতে সক্ষম হয়।
বিষয়টি নিশ্চিত করে ১৪ এপিবিএনের অধিনায়ক ও পুলিশ সুপার মোহাম্মদ নাঈমুল হক বলেন,দেলুকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে, পুরো এলাকায় এপিবিএনের তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।
নাইমুল হক আরও বলেন, ‘দেলু তালিকাভুক্ত দুর্ধর্ষ সন্ত্রাসী। তাঁর বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ উখিয়া থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।
প্রসঙ্গত, ২০২০ এর অক্টোবরে আলোচনায় আসে কথিত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ মুন্না বাহিনীর নাম। সেসময় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই সন্ত্রাসী বাহিনী মুন্না ও আনাস বাহিনীর দফা দফায় সংঘর্ষের ঘটনায় সাত রোহিঙ্গা নিহত হয়।