সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

সিআরবিতে হাসপাতাল হলে তার প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট হবে; হাসপাতালের জন্য আমি জায়গা দিতে প্রস্তুত – জেলা প্রশাসক

আধুনিক হাসপাতাল করার জন্য আমার কাছে অনেক ভালো ভালো জায়গা আছে। শুধু হাসপাতাল নয় – যেকোন ভালো কাজের জন্য আমি জায়গা দিতে প্রস্তুত। আমার কাছে অনেক জায়গা। মিঅঅরবির মতো প্রকৃতির হেরিটেজ এলাকায় হাসপাতাল হলে হাসপাতালকে ঘিরে অনেকগুলো স্থাপনা গড়ে উঠবে। তখন সিআরবি তার প্রাকৃতিক পরিবেশ হারাবে। গতকাল বিকেল সাড়ে তিনটায় চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের মাধ্যমে নাগরিক সমাজ , চট্টগ্রাম প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান কালে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক বলেন, অঅমি অঅপনাদের যে দাবি, তা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যথাযথ ভাবে তুলে ধরবো। মাননীয় প্রধানমন্ত্রী প্রকৃতিকে ভালোবাসেন। প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে তিনি কিছু করবেন না।
এসময় নাগরিক সমাজ , চট্টগ্রামের সদস্য সচিব ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, সিআরবির মতো প্রাকৃতিক, সাংস্কৃতিক এবং মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এলাকায় একটি বিশেষায়িত হাসপাতাল হলে পুরো এলাকা ধ্বংস হয়ে যাবে। জীব বৈচিত্র্য ধ্বংস হবে। চট্টগ্রামবাসীর জন্য উন্মুক্ত কোন পরিবেশ থাকবে না। তাঁরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি যথাযথ ভাবে তুলে ধরার দাবি জানান।
স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাগরিক সমাজ, চট্টগ্রামের যুগ্ম সদস্য সচিব নাট্যজন সাইফুল আলম বাবু, আবৃত্তি শিল্পী রাশেদ হাসান, রাজনীতিক ও পরিবেশবাদী শরীফ চৌহান, কার্যকরী সদস্য চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, এডভোকেট টি আর খান, এডভোকেট মো. রায়হান, এডভোকেট কাশেম কামাল, সংস্কৃতি সংগঠক অহিল সিরাজ, এডভোকেট তোফাজ্জল হোসেন জিকু, আবৃত্তিমিল্পী প্রনব চৌধুরী, রাহুল দত্ত প্রমুখ।