আবদুচ ছালামের ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম
ঈদুল আযহার দিন সমগ্র মুসলিম জাতি ইব্রাহীমী সুন্নাত পালনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের প্রাণপণ চেষ্টা করবে এ প্রত্যাশা ব্যক্ত করে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম বলেন, ঈদের উৎসব একটি ধর্মীয় উৎসব, সমষ্টিগতভাবে আনন্দ লাভের উপলক্ষও বটে।
পবিত্র ঈদ আমাদেরকে সকলের সাথে সদ্ভাব, আন্তরিকতা এবং বিন¤্রতা প্রদর্শনের সুযোগ করে দেয়। মুসলমানদের জীবনে এই সুযোগ সৃষ্টি হয় বছরে মাত্র দু’বার একটি হলো ঈদুল ফিতর আরেকটি হলো ঈদুল আযহা ।
ঈদের জামাতে মানুষে মানুষে পারস্পরিক ভেদাভেদ ভুলে ধনী-দরিদ্র, রাজা-প্রজা একই কাতারে দাঁড়িয়ে দুই রাক‘আত ছালাত আদায় করেন এবং পরস্পরে কুশল বিনিময় করে আনন্দ ভাগাভাগি করে নেয়, জীবনকে স্বাচ্ছন্দ্যময় এবং আন্তরিক মহানুভবতায় পরিপূর্ণ করে।
বিগত বছরের মত এবারও ঈদের এই সময়টাতে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর সংক্রমনে সারাদেশের মত চট্টগ্রামেও উদ্বেগ জনক পরিস্থিতি বিদ্যমান। তাই, সমষ্টিগত আনন্দ উদযাপন আমাদেরকে এবারও পারস্পরিক দুরত্ব মেনেই করতে হবে।
ঈদুল আযহা উৎসবের একটি গুরুত্বপূর্ণ ও পবিত্র অঙ্গ হচ্ছে কুরবানী। কুরবানী হল ত্যাগ, চিত্তশুদ্ধি এবং পবিত্রতার মাধ্যম।
আসুন আমরা কুরবানির মাধ্যমে ইব্রাহীমী সুন্নাত পালনের মধ্য দিয়ে লোভ, দ্বেষ, মোহকে বিসর্জন দিয়ে পরিশুদ্ধ জীবন গঠনের মাধ্যমে শান্তিময় সমাজ গঠনে ব্রতী হই। আর, মহান রাব্বুল আল আমিনের দরবারে প্রার্থনা করি তিনি যেন বিশ্ববাসীকে করোনা থেকে মুক্তি দেন। সবাইকে পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা। আসুন স্বাস্থ্য বিধি মেনে চলি, সুস্থ থাকি, সুস্থ রাখি। ধন্যবাদ।