রাউজানের টুকরো খবর

রাউজানের পাহাড়তলীতে কর্মহীন পরিবারের সদস্যদের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের টাকা বিতরন ও ন্যাযমুলে খাদ্র সামগ্রী বিক্রয়
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ রাউজানের পাহাড়তলীতে কর্মহীন পরিবারের সদস্যদের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের টাকা বিতরন ও ন্যাযমুলে খাদ্র সামগ্রী বিক্রয় করা হয় এলাকার লোকজনের মধ্যে । রাউজানের পাহাড়তলী চৌমুহনী এলাকায় গতকাল ৩ জুলাই শনিবার সকালে কর্মহীন দরিদ্র পরিবারের প্রতিজন সদস্যকে ১ হাজার টাকা করে ১শত জনকে ১লাখ টাকা বিতরন করা হয় । এলাকার লোকজনের মধ্যে নায্যমুল্যে খাদ্র সামগ্রী বিতরন করা হয় । পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান রোকন উদ্দিনের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা দোস্ত মোহাম্মদের সঞ্চলনায় অনুষ্টিত কর্মহীন পরিবারের সদস্যদের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের টাকা বিতরন ও ন্যাযমুলে খাদ্র সামগ্রী বিক্রয় অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি অতিশ দর্শী চাকমা। আওয়ামী লীগ নেতা আবদুল নবী, কামরুল হাসান মেম্বার, মাইকেল বড়ুয়া, যুবলীগ নেতা নঈম উদ্দিন প্রমুখ ।
রাউজানে লকডাউন চলাকালে দায়িত্ব পালন করতে যাওয়ার পথে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারীর মোবাইল ফোন উধাও
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের অফিস সহকারী ও পেশকার উনা মং মারমা অভিযোগ করেন গতকাল ৩ জুলাই শনিবার সকালে তার বাসা ফটিকছড়ি এলাকা থেকে সড়ক পথে রাউজান যাওয়ার সময়ে রাউজান পৌরসভার ১ নং ওয়ার্ডের পশ্চিম গহিরা হালদা সেতুতে তাকে বহনকারী সিএনজি অটোরিক্সা থামানোর জন্য সিগন্যাল দেয় পুলিশ । এসময়ে উসা মং মারমা তার পরিচয় দিলে ও তাকে উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবিরকে ফোন করে দায়িত্বরত পুলিশকে ধরিয়ে দিতে বলেন পুলিশ । পুলিশের একথা শোনার পর উসা মং মারমা শার্টের পকেট থেকে মোবাইল ফোন বের করে উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগকে ফোন করতে চাইলে দায়িত্বরত পুলিশ তার সিএনজি অটোরিক্সা ছেড়ে দেয় । পরে উসা মং মারমার ব্যবহৃত মোবাইল ফোন উধা ও হয়ে যায় । এ ব্যাপারে রাউজান থানার ওসি আবদুল্ল্রাহ আল হারুনকে ফোন করে বিষয়টি জানতে চাইলে, ওসি আবদুল্ল্রাহ আল হারুন বলেন, রাউজানের পশ্চিম গহিরা হালদা সেতু এলাকায় চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কে রাউজান থানার কোন পুলিশ দায়িত্ব পালন করেনি । রাউজান হাইওয়ে থানার ওসি কামরুল হাসানকে এ বিষয়ে ফোন করে জানতে চাইলে, হাইওয়ে থানার ওসি কামরুল হাসান বলেন, হাইওয়ে থানার এস আই তাহের সকালে পশ্চিম গহিরা হালদা সেতু এলাকায় দায়িত্ব পালন করার সময়ে সড়কে চলাচলকারী সিএনজি অটোরিক্সা থামিয়ে যাত্রীকে জিজ্ঞাসাবাদ করলে সিএনজি অটোরিক্সাতে থাকা যাত্রী উসা মং মারমা উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারী পরিচয় দিলে সিএনজি অটোরিক্সাটি ছেড়ে দেয় । পুলিশ উসা মং মারমার কাছ থেকে কোন মোবাইল নেয়নি ।