অপু আবার চেনা রূপে ফিরলেন

আবার চেনা রূপে ফিরলেন অপু বিশ্বাস। ব্যক্তিগত জীবনের সব ঝামেলাকে দূরে ঠেলে অভিনয়ে মনোযোগী হয়েছেন তিনি। ইতিমধ্যে করোনা পরিস্থিতির মধ্যেই ঈদের পর নতুন একটি ছবির কাজ শুরু করেছেন। তার নতুন সিনেমার নাম ‘প্রেম প্রীতির বন্ধন’। গত সোমবার এফডিসিতে এর শুটিং শুরু হয়েছে। সেখানেই টানা ১২ দিনের শুটিং চলবে বলে জানা গেছে। শেষ লট হবে কুষ্টিয়াতে। প্রায় দুই দশকের ক্যারিয়ারে বেশির ভাগ ছবিতেই শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন অপু বিশ্বাস।

উপহার দিয়েছেন অনেক হিট-সুপারহিট সিনেমা। শাকিবের বাইরেও অপু কাজ করেছেন মান্না, রিয়াজের মতো তারকাদের সঙ্গে। কিন্তু শাকিবের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর এই জুটি আর একসঙ্গে কাজ করেননি। এই জুটিকে পর্দা, শুটিং কিংবা কোনো স্টেজ পারফরমেন্স করতেও দেখা যায়নি। বর্তমানে তাই অপুকে এই প্রজন্মের নায়কদের সঙ্গেই কাজ করতে দেখা যাচ্ছে। এবার তিনি ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমায় জুটি বেঁধেছেন নায়ক জয় চৌধুরীর সঙ্গে। ছবিটি পরিচালনা করছেন সোলায়মান আলী লেবু। এরআগে ‘হিটম্যান’ সিনেমায় অপু বিশ্বাসের সহশিল্পী হিসেবে কাজ করেছিলেন জয়। তবে মূল নায়ক ছিলেন শাকিব খান। অপু-জয় ছাড়াও ছবিটিতে অভিনয় করছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার প্রমুখ। এদিকে অপু বিশ্বাসকে সর্বশেষ দেখা গেছে ‘প্রিয় কমলা’ ছবিতে, বিপরীতে ছিলেন

বাপ্পী চৌধুরী। একই জুটির ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ রয়েছে মুক্তির অপেক্ষায়। এ ছাড়া ‘ছায়াবৃক্ষ’ নামের অনুদানের সিনেমায় অপুর নায়ক হয়েছেন নিরব হোসাইন।
অপু বিশ্বাস বলেন, ‘প্রেম প্রীতির বন্ধন’ ছবির গল্প ও চরিত্র ভালো। এ কারণেই কাজ করতে রাজি হয়েছি। খুব ভালোভাবে এর শুটিং চলছে। আশা করছি, ছবিতে দর্শকরা নতুনত্ব পাবেন।