মহামারি নিয়ন্ত্রণে: চীনে পর্যটকদের ভ্রমণের উচ্ছাস

চলতি বছরের শ্রমিক দিবসের ছুটিতে চীনে মহামারি নিয়ন্ত্রণে আসার পর লোকজনের বাইরে ভ্রমণের উচ্ছাস দেখা যাবে এবং তা নতুন রেকর্ড সৃষ্টি হবে বলে অনুমান করেছে মার্কিন বার্তা সংস্থা ব্লুমবার্গ।

ব্লুমবার্গের খবরে বলা হয়, মহামারির পর চীনের পুনরুদ্ধার অনেক দ্রুত, আর আসন্ন মে দিবস অর্থাত্ শ্রমিক দিবসে সরকারি পাঁচ দিন ছুটি রয়েছে। এতে অভ্যন্তরীণ ফ্লাইট টিকিট থেকে থিম পার্কের টিকিটসহ বিভিন্ন ধরনের টিকিটের বিক্রি শেষ হয়েছে অনেক দ্রুত।

চীনের পর্যটন সেবা প্ল্যাটফর্ম সিট্রিপের পরিসংখ্যান থেকে জানা গেছে, পাঁচ দিনের ছুটিতে ফ্লাইট টিকিট, হোটেল বুকিং এবং গাড়ি রেন্টের পরিমাণ অনেক বেড়েছে। যা ২০১৯ সালের একই সময়ের চেয়ে অনেক বেশি। চলতি বছরের মে দিবসের ছুটিতে দেশে পর্যটকের সংখ্যা ২৫ কোটি ছাড়িয়ে যাবে বলে অনুমান করা হচ্ছে। এমনটি হলে এটি হবে একটি নতুন রেকর্ড।

চীন দ্রুত এবং সাফল্যের সঙ্গে করোনা মহামারিকে নিয়ন্ত্রণ করেছে, যা অর্থনীতির পুনরুদ্ধারের জন্য দৃঢ় ভিত্তি স্থাপন করেছে। যদি অল্প কয়েকজন রোগী শনাক্তও হয়, চীন তা সহজেই নিয়ন্ত্রণ করতে পারবে। ফলে লোকজনের আস্থা বাড়ছে। অভ্যন্তরীণ পর্যটন শিল্পে এর প্রভাব পড়ছে। >>CRI