চসিক ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করবে

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে করোনার সংক্রমণ বাড়তে থাকায় আক্রান্তদের সেবা প্রদানকল্পে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করবে।

নগরের লালদীঘির দক্ষিণ পাড়ে চসিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে এ আইসোলেশন সেন্টার স্থাপনের ঘোষণা দিয়েছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি জানান, ৬ এপ্রিল এ আইসোলেশন সেন্টারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। এখানে চিকিৎসাধীনরা বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র-অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সব ধরনের প্রয়োজনীয় চিকিৎসাসেবা পাবেন।

এছাড়া রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে এ আইসোলেশন সেন্টারে চসিকের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন। এছাড়া আক্রান্ত রোগীর অবস্থা জটিলতর হলে তা সারিয়ে তুলতে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়ে বিশেষ পরামর্শ নেওয়া হবে এবং টেলি মেডিসিন সেবারও ব্যবস্থা থাকবে।

মেয়র জানান, আইসোলেশন সেন্টারটিকে শতভাগ স্বাস্থ্য নিরাপত্তা ও চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং সেবাগহণকারীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ জীবাণুনাশক সরঞ্জাম সরবরাহ করা হবে।

নগরের ৪১টি ওয়ার্ড ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের তত্ত্বাবধানে মাইকিং ও সচেতনামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চলছে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মানা ও সরকারের ১৮ দফা নির্দেশনা পালন ও অনুসরণে বাধ্যবাধকতা সম্পর্কেও নগরবাসীকে সর্তক করা হচ্ছে।