উন্মুক্ত হলো চট্টগ্রাম-সিলেট আকাশ পথ

বার আউলিয়ার দেশ খ্যাত চট্টগ্রামের সঙ্গে পুণ্যভূমি সিলেটের দূরত্ব কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বুধবার (১৭ মার্চ) বেলা ১১টা ৫০ মিনিটে ৭৪ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উদ্বোধনী ফ্লাইট শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

এ সময় বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যাত্রীদের ফুল দিয়ে বরণ করেন এবং অনবোর্ড লটারি করে বিজয়ী নির্ধারণ করেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এ সার্ভিস চালু করেছে।

বিমান সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ফ্লাইটটি ১ ঘণ্টা ১০ মিনিটে সিলেট পৌঁছাবে। এরপর আবার চট্টগ্রাম ফিরে আসবে।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম এক প্রতিক্রিয়ায় বলেন, আমাদের দীর্ঘ দিনের দাবি ছিল চট্টগ্রাম-সিলেট রুটে আকাশপথে কানেকটিভিটি বাড়ানো। দুই নগরের সম্পর্কটা অনেক প্রাচীন। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আমাদের সেই দাবি পূর্ণতা পেল। সিলেটে হজরত শাহজালালের (র.) মাজার জেয়ারত, পর্যটন, ব্যবসাসহ নানা কারণে চট্টগ্রাম থেকে প্রচুর যাত্রী পাবে বিমান। পাশাপাশি সিলেটের প্রচুর যাত্রী চট্টগ্রামে আসেন বন্দর, ব্যবসা, চাকরি, পর্যটনের কারণে। আমরা আশা করবো, শিগগির চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার ফ্লাইট চালু করবে বিমান।

চট্টগ্রাম থেকে সিলেট ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া চার হাজার ২০০ টাকা। আর রিটার্ন ভাড়া আট হাজার ৪০০ টাকা। তবে তারিখ ও আসন খালি থাকার ওপর এ ভাড়া নির্ভর করবে।

চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে সপ্তাহে দুইদিন ফ্লাইট পরিচালনা করবে বিমান। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ১৭ মার্চের টিকিটে ১৭ শতাংশ ছাড় দেওয়া হয় যাত্রীদের। চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটের টিকেট বিমানের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমান কল সেন্টার ও সেলস কাউন্টার থেকে কেনা যাবে। বিস্তারিত তথ্য www.biman-airlines.com অথবা কল সেন্টারে ০১৯৯০৯৯৭৯৯৭ যোগাযোগ করে জানা যাবে।