জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে-রাশেদ খান

২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল চট্টগ্রাম মহানগর এর পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এর মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, মায়ের ভাষার অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে একুশে ফেব্রুয়ারি ছিল ঔপনিবেশিক প্রভুত্ব ও শাসন-শোষণের বিরুদ্ধে বাঙালির প্রথম প্রতিরোধ এবং জাতীয় চেতনার প্রথম উন্মেষ। ১৯৫২ সালের এই দিনে শহীদদের শানিত ধারায় যে আলোকিত পথের উন্মোচন ঘটেছিল, সেই পথ ধরে এসেছিল স্বাধীনতা। স্বাধীনতা সংগ্রামের অন্যতম মূলমন্ত্র ছিল বৈষম্যহীন ন্যায়বিচারভিত্তিক সমাজ ব্যবস্থা গড়া। কিন্তু স্বাধীনতার পঞ্চাশ বছর পরেও কাংখিত স্বাধীনতার সুফল জনগণ ভোগ করতে পারছেনা। গনতন্ত্র, জনগণের ভোটাধিকার, মৌলিক অধিকার হরণ করে বাংলাদেশকে একটি কতৃত্ববাদী রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। জনগণের অধিকার প্রতিষ্ঠায় আমরা রাজপথে আন্দোলন, সংগ্রাম চালিয়ে যাচ্ছি। নেতাকর্মীদের একুশের চেতনা বুকে ধারণ করে আওয়ামী লীগের অন্যায়, দুর্নীতি ও দুঃশাসন থেকে বাংলাদেশকে মুক্ত করে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি আজ ২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ পরবর্তীতে এক সংক্ষিপ্ত সমাবেশে একথা বলেন।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, আজ আত্মমর্যাদায় সমুন্নত এক মহান জাতি হিসেবে বিশ্বে মাথা উচু করে দাঁড়ানোর অন্তহীন প্রেরণার নাম একুশে ফেব্রুয়ারি। মায়ের ভাষার অম্লানতা রক্ষার লড়াইয়ে জীবন উৎসর্গকারী ভাষাসৈনিকদের আত্মত্যাগের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি এবং তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি। এই দিনে আমাদের জনগণের ভোটাধিকার সহ লুন্ঠিত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দৃঢ় শপথ নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, এড সাইদুল ইসলাম, হারুন আল রশিদ, মামুনুর রহমান, হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, সিরাজুল ইসলাম ভুইয়া, আবু বক্কর রাজু, সহ-সাধারণ সম্পাদক আকতার হোসেন, জাকির হোসেন, এমদাদুল হোসেন স্বপন,মোকলেছুর রহমান,মোঃ হাসান, মফিজ উদ্দিন সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক ইসহাক খান, নাছির উদ্দিন, সাইফুল আলম দিপু,শাহাজাহান বাদশা, সম্পাদক মণ্ডলীর সদস্য লুৎফর রহমান জুয়েল, নুর আলম, কামরুল হাসান, জসিম উদ্দিন, জাহাঙ্গীর হোসেন, সহ-সম্পাদক মন্ডলীর সদস্য জাহিদুল ইসলাম, রাশেদ পাটোয়ারী, মোঃ পারভেজ, জাকির হোসেন মিশু, সদস্য সাজ্জাদ হোসেন সহ প্রমুখ।