চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চালু হচ্ছে সিটি স্ক্যান সেবা

নিজস্ব প্রতিবেদক: প্রায় চার বছর বন্ধ থাকার পর চট্টগ্রাম মেডিক্যালে চালু হচ্ছে সিটি স্ক্যান সেবা। ইতিমধ্যে গতবছর নভেম্বরে কেনা নতুন মেশিনে পরীক্ষামূলকভাবে এই সেবা চালু হলেও আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে এই সেবা উদ্বোধন করা হবে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সরেজমিনে দেখা যায়, চট্টগ্রাম মেডিক্যালে বর্তমানে প্রতিদিন গড়ে ২০-৩০ জন রোগীর সিটি স্ক্যান সেবার প্রয়োজন হয়। ২০০৬ সাল থেকে চট্টগ্রাম মেডিক্যালে সিটি স্ক্যান সেবা চালু হলেও ২০১৪ সালে তা বন্ধ হয়ে যায়। সরকারি হাসপাতালে দুই হাজার থেকে চার হাজার টাকায় এই সেবা পাওয়া গেলেও বেসরকারি প্রতিষ্ঠানে চার থেকে আট হাজার টাকা পর্য্যন্ত খরচ হয়। ফলে অসচ্ছল রোগীরা এ ব্যয় বহন করতে অসুবিধায় পড়তো।

সিটি স্ক্যান সেবা চালু হওয়া প্রসঙ্গে রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের প্রধান ডা. সুভাষ মজুমদার বলেন, “সেবা চালু হওয়াতে অনেক অসহায়-গরীব রোগী সুফল পাবে।”

অন্যান্য বন্ধ হয়ে যাওয়া সেবাগুলো চালু প্রসঙ্গে জানতে চাইলে হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, “নতুন মেশিন চালু হয়েছে। পাশাপাশি হাসপাতালে এখনো যেসব সেবা বন্ধ রয়েছে, সেগুলো চালুর জোর প্রক্রিয়া চলছে।”