এনামসহ ৪০ নেতার বিরুদ্ধে মামলায় বিএনপির নিন্দা

দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও পটিয়া উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক এনাম এবং সদস্য সচিব খোরশেদ আলমের বিরুদ্ধে মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম , চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহম্মদ খান।
আজ ১০ জানুয়ারী রবিবার এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে দিয়ে চিরদিন রাষ্ট্রক্ষমতায় থাকার জন্য বর্তমান শাসকগোষ্ঠী দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের, গ্রেপ্তার, রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। এরই ধারাবাহিকতায় এনামসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে এই মামলা দায়ের হয়েছে। বানোয়াট এ মামলা প্রত্যাহার করতে হবে। সরকার পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার গভীর চক্রান্তে লিপ্ত। সেই পরিকল্পনার অংশ হিসাবে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কাল্পনিক ও গায়েবি মামলা দায়েরের ঘটনা নিত্য ঘটছে।
বিবৃতিতে সিনিয়র নেতারা বলেন, হামলা-মামলার মাধ্যমে বিএনপিকে ধমিয়ে রাখতে পারেনি, পারবেও না। বিএনপি কোন সময় আপোস করেনি। এসব বানোয়াট মামলা দিয়ে বিএনপিকে ঘরে আবদ্ধ করে রাখতে পারবে না।
শনিবার রাতে পটিয়া থানায় দায়ের হওয়া বানোয়াট মামলায় এনামুল হক এনাম ছাড়াও আসামী করা হয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলম, বিএনপি নেতা মফজল আহমদ, খলিলুর রহমান বাবু, আবদুল মোনাফ, নুরুল আবছার, তরিকুল ইসলাম, মোহাম্মদ ইউছুপ, মো. হায়দারসহ অজ্ঞাতানামা ৪০জন রয়েছে।