তোফা ফুড, রয়েল বাংলা সুইট হাউসকে জরিমানা

কোতোয়ালী থানার এনায়েত বাজার মোড়ের রয়েল বাংলা সুইট হাউসকে ২ লাখ টাকা এবং বাটালি রোডের তোফা ফুডকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ জরিমানা করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহায়তায় অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, তোফা ফুডকে ময়লাযুক্ত ডালডা, নোংরা পাত্র ব্যবহার, পণ্যের মোড়কে মেয়াদ না দেওয়া এবং চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানাসহ ৭ দিন পণ্য উৎপাদন বন্ধ রেখে কারখানা পরিচ্ছন্ন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এনায়েত বাজার মোড়ের রয়েল বাংলা সুইট হাউসকে মেয়াদোত্তীর্ণ রং ব্যবহার, নকল চেরি (রং দেওয়া করমচা) ব্যবহার, একই ফ্রিজে কাঁচা মাংসের সঙ্গে অন্যান্য খাদ্যদ্রব্য (খেজুর, রান্না করা সবজি) সংরক্ষণ এবং মোড়কে উৎপাদন মেয়াদ না দেওয়ায় ২ লাখ টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

এ ছাড়া ডবলমুরিং থানার মোগলটুলী এলাকার প্রীতি ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ওষুধ রাখায় ৮ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়। মিডপয়েন্ট ফার্মেসিকে একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জাহাঙ্গীর হোটেলকে জমানো পানিতে কাপ-পিরিচ ধোয়ায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

চৌমুহনী এলাকার হানিফ হোটেলকে খাদ্যদ্রব্য নোংরা জায়গায় সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়। মাওলানা হোটেলকে উৎপাদিত খাদ্যপণ্যের উপরে হোটেল কর্মীদের জামা-কাপড় শুকানো, জমানো পানিতে বাসন-কোসন ধোয়া, রান্না করা খাবারের পাত্র মেঝেতে রাখা ও কিচেনে খোলা ডাস্টবিন রাখায় ১৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।