শহীদদের স্মরণে আলোক প্রজ্জ্বলন


সাম্প্রদায়িক, মৌলবাদী ও জঙ্গিবাদী অপশক্তি এবং ‘নব্য রাজাকারদের’ প্রতিরোধের আহবানের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলা।
সংগঠনের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধানিবেদনকল্পে আয়োজিত আলোক প্রজ্জ্বলন অনুষ্ঠানে বক্তারা বলেছেন, স্বাধীনতার জন্য বাঙালিকে দীর্ঘ সংগ্রামদীপ্ত পথ পাড়ি দিতে হয়েছে। ব্রিটিশ ঔপনিবেশিক শাসনের অবসানের পর দ্বিজাতিতত্ত্বের ভিত্তিতে যে পাকিস্তান রাষ্ট্রের অভ্যুদয় হয়েছিল, সেখানেও বাঙালিদের ওপর নেমে এসেছিল পশ্চিম পাকিস্তানিদের শোষণ, নির্যাতন।
আজ ১৫ ডিসেম্বর, মঙ্গলবার, চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের জেলা সহ-সভাপতি দীপঙ্কর চৌধুরী কাজলের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক আবদুল মান্নান শিমুলের সঞ্চালনায় অন্যদের মধ্যে অংশ নেন-সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ মইনুদ্দিন, কার্যকরী সাধারণ সম্পাদক অলিদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক হাবিব উল্ল্যাহ চৌধুরী ভাস্কর, এ.কে.এম জাবেদুল আলম সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক চৌধুরী, সুমন চৌধুরী, অসিত বরণ বিশ্বাস, সহ-প্রচার ও গণমাধ্যম সম্পাদক রুবেল চৌধুরী, সহ-দফতর সম্পাদক ইমরান আহমেদ, আবু সুফিয়ান, আবদুল হাকিম, দিপু বড়ুয়া, মো. জামশেদুল ইসলাম চৌধুরী, শাকিব রাদিতুল্লাহ, ইমরান চৌধুরী, রানা হাজারী, অনু দে, মোহাম্মদ জাফর ইকবাল জনি, মো. জিয়া উদ্দিন প্রমুখ।
এদিকে, আজ ১৬ ডিসেম্বর, বুধবার মহান বিজয় দিবসে সকাল ১১টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। গৃহিত কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রাম জেলাসহ আওতাধীন উপজেলা/থানা পর্যায়ের সকল স্তরের নেতৃবৃন্দকে যথাযথস্থানে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের জেলা সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার ও কার্যকরি সাধারণ সম্পাদক অলিদ চৌধুরী অনুরোধ জানিয়েছেন।