অগ্রগতির চাকাকে রুদ্ধ করতে অপতৎপরতা চলছে

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রগতির চাকাকে পথরুদ্ধ করে দিতে একাত্তরের পরাজিত শক্তি নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ১৯৭১ সালে পাকিস্তানিরা যখন নিশ্চিত পরাজয় বুঝতে পেরেছিল, তখনই এই জাতিকে মেধাশূন্য করতে, বীর বাঙালি যাতে আর মাথা তুলে দাঁড়াতে না পারে সে পরিকল্পনায় একের পর এক জাতির মাস্টারমাইন্ডদের হত্যা শুরু করে।

সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে দারুল ফজল মার্কেট দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ১৪ ডিসেম্বর সারা দেশজুড়ে শিক্ষক, চিকিৎসক, সংস্কৃতি কর্মী, সংবাদকর্মী, প্রকৌশলী, কবি, সাহিত্যিক, সমাজহিতৈষীসহ তাদের লাল তালিকাভুক্তদের ধরে এনে নৃশংসভাবে হত্যাযজ্ঞ চালায়। পৃথিবীর ইতিহাসে এমন বর্বর বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের নজির রয়েছে কিনা আমার জানা নেই। সেই পরাজিত শক্তি পরাজয়ের গ্লানি নিয়ে এখনো হত্যার ষড়যন্ত্রে তৎপর রয়েছে। তারা জাতির মাস্টারমাইন্ডদেরকে চিহ্নিত করে রেখেছে। সময় সুযোগ বুঝে নানা কায়দাকৌশলে তারা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি বলেন, সাম্প্রতিক সময়েও তারা জাতির জনকের ভাস্কর্য নিয়ে বক্তব্য দিয়ে, ভাস্কর্য ভাঙচুর চালিয়ে আমাদেরকে সেই হুমকিই দিয়েছে। সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতের কার্যকলাপ তদারকি করতে হবে। তাদেরকে আর ছাড় দেওয়ার সুযোগ নেই। এই বিষধর কালসাপ এখন ঘাপটি মেরে আছে। সুযোগ পেলেই ছোবল মারবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় সভায় মহানগর আওয়ামীলীগ সহসভাপতি নঈম উদ্দিন আহমেদ চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, এম রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনীসহ নেতারা বক্তব্য দেন।