স্ত্রীকে মারধর ও শ্বাসরোধে হত্যার অভিযোগে স্বামীকে মৃত্যুদণ্ড

যৌতুকের জন্য স্ত্রীকে মারধর ও শ্বাসরোধে হত্যার অভিযোগে স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালত এ রায় দেন। এ মামলায় ১২ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মৃত্যুদণ্ডের আদেশ পাওয়া আসামির নাম মো. সানু মিয়া। তিনি সদরঘাটের মো. সিরাজ মিয়ার ছেলে। হত্যার শিকার হন তার স্ত্রী ইতি বেগম।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে-৭ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম বলেন, যৌতুকের জন্য স্ত্রী ইতি বেগমকে মারধর ও শ্বাসরোধে হত্যার অভিযোগে স্বামী সানু মিয়াকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশও দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি সানু মিয়া আদালতে উপস্থিত ছিলেন।

২০১৭ সালের ১৫ জানুয়ারি ইতি বেগমকে যৌতুকের জন্য স্ত্রীকে মারধর ও শ্বাসরোধে হত্যা করেন সানু মিয়া। পরে ইতি বেগমের মরদেহ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দিয়ে আত্মহত্যা বলে প্রচার করেন। কিন্তু ময়নাতদন্ত রিপোর্ট ও পুলিশের তদন্তে ইতি বেগমকে হত্যার বিষয়টি প্রমাণিত হয়। পরে একই বছরের ২৭ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় পুুলিশ। এ ঘটনায় হত্যার শিকার ইতি বেগমের বোন বাদী হয়ে সদরঘাট থানায় মামলা করেছিলেন।