৫৬১৩ টাকায় স্পাইস জেটে চট্টগ্রাম-কলকাতা

ভারতের কম ভাড়ার (লো-কস্ট) স্পাইস জেট চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট চালু করছে আগামী ৫ নভেম্বর থেকে। একমুখী ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৬১৩ টাকা।যাওয়া-আসার জনপ্রতি ভাড়া ১০ হাজার ১০৪ টাকা।

প্রাথমিকভাবে সপ্তাহের চার দিন- শনি, রোব, মঙ্গল ও বৃহস্পতিবার ৭৮ আসনের ড্যাশ-৮ উড়োজাহাজে ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি এ সংস্থা। নির্ধারিত দিনে সকাল ১০টা ৫ মিনিটে কলকাতা নেতাজী সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে পৌনে ১২টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এরপর দুপুর সাড়ে ১২টায় কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে।

স্পাইস জেটের চট্টগ্রাম ইনচার্জ মোহাম্মদ আসিফ চৌধুরী এসব তথ্য জানান।

সূত্র জানায়, চট্টগ্রাম-কলকাতা রুটে করোনা মহামারী শুরুর আগে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বেসরকারি ইউএস বাংলা, রিজেন্ট এয়ারের ফ্লাইট চালু ছিল। শিগগির বিমান, ইউএস বাংলা পুনরায় এ রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা নিয়েছে।

মোহাম্মদ আসিফ চৌধুরী জানান, মেডিক্যাল, বিজনেস, ডিপ্লোমেটিক ইত্যাদি ভিসা চালু করেছে ভারত। চট্টগ্রাম থেকে প্রচুর যাত্রী এ রুটে যাতায়াত করেন নিয়মিত। স্পাইস জেটের সুবিধা হচ্ছে কলকাতা থেকে বিভিন্ন গন্তব্যের নিজস্ব কানেকটিং ফ্লাইট আছে। আমরা আশাকরি, লো কস্ট এয়ার হিসেবে যাত্রীর সংখ্যা বাড়লে সপ্তাহে প্রতিদিন ফ্লাইট অপারেট করতে পারবো।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন খান বলেন, শিগগির চট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চালুর জন্য রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বেসরকারি ইউএস বাংলার পরিকল্পনা রয়েছে। এ রুটে যদি নতুন কোনো এয়ারলাইন্স যুক্ত হয় তার জন্যও আমাদের প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন, করোনা মহামারীর কারণে স্বাস্থ্যবিধির বিষয়টি আমরা কঠোরভাবে মনিটরিং করছি। আন্তর্জাতিক ফ্লাইটে নির্দিষ্ট পরিমাণ আসন খালি রাখতে হবে।