চকরিয়ায় কিশোরীকে বনের ভেতর নিয়ে ধর্ষণ

কক্সবাজারের চকরিয়ায় ১৪ বছরের এক কিশোরীকে জোরপূর্বক সামাজিক বনায়নের ভেতরে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে মো. শওকত (২২) নামের এক যুবকের বিরুদ্ধে।

এ সময় বনায়নের জঙ্গল পরিষ্কার করা সময় চিৎকার শুনে এগিয়ে গেলে ধর্ষক যুবক পালিয়ে যায়। পরে পরিবার সদস্যরা ওই কিশোরীকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালের ওসিসিতে প্রেরণ করেন।

আজ রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব রংমহলের সামাজিক বনায়নের বাগানের ভেতর এই ধর্ষণের ঘটনা ঘটে।

ধর্ষণের শিকার কিশোরীর বাড়ি পার্শ্ববর্তী লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাগলির আগার অলি বাপের জুম এলাকায়। পলাতক ধর্ষক শওকতও একই এলাকার আবুল কালামের ছেলে।

ধর্ষণের শিকার কিশোরীর বাবা ও মা জানান, তাদের মেয়ে বাড়ি থেকে সীমান্তবর্তী চকরিয়ার ডুলাহাজারার রংমহলস্থ বোনের বাড়িতে যাচ্ছিল পায়ে হেটে।

এ সময় এক কিলোমিটার পশ্চিমে পূর্ব রং মহলের সামাজিক বনায়ন এলাকায় পৌঁছলে ধর্ষক শওকত জোরপূর্বক সামাজিক বনায়নের ভেতর নিয়ে যায় তাদের কিশোরী মেয়েকে। এ সময় মেয়েকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ এবং শরীরের বিভিন্ন স্থানে কামড়িয়ে জখমও করে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘আজ সন্ধ্যা ৬টার দিকে একজনের কাছ থেকে মৌখিকভাবে ঘটনা শুনেছি। পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনি সহায়তা দেওয়াসহ মামলা নেওয়া হবে।’