শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচার, থানায় অভিযোগ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে ভুয়া পেজ, আইডি ও গ্রুপ খুলে অপপ্রচার এবং বিভ্রান্তি ছড়ানোয় সংক্ষুব্ধ হয়েছেন এক কলেজ শিক্ষক। এ ঘটনায় রবিবার রাতে সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেন চাঁদপুর পুরানবাজার কলেজের অধ্যক্ষ রতন কৃমার মজুমদার নামের ওই শিক্ষক।

এতে তিনি উল্লেখ করেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে অজ্ঞাত ব্যক্তিরা ফেসবুক আইডি, ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ- এমন ১১টি সাইট খুলে মিথ্যা এবং নানারকমের প্রচারণা চালিয়ে বিভ্রান্তিমূলক ছড়াচ্ছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে পুলিশের প্রতি অনুরোধ জানান তিনি।

সদর মডেল থানার ওসি মো. নাসিমউদ্দিন জানান, বিটিআরসি এবং পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। ওসি আরো জানান, এসআই রাশেদ জামানকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরীর সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। আশা করি ফলে দ্রুত সময়ের মধ্যে প্রকৃত অপরাধীদের শনাক্ত করতে সক্ষম হবে পুলিশ।

অধ্যক্ষ রতন কুমার মজুমদার জানান, দেশের একজন গ্রহণযোগ্য এবং পরিচ্ছন্ন ইমেজের মানুষ হচ্ছেন ডা. দীপু মনি। এতে ঈর্ষান্বিত হয়ে কুচক্রীমহল সামাজিক মাধ্যমে এসব পেজ, আইডি ও গ্রুপ খুলে বিভ্রান্তি ও অপপ্রচার করছে।