চারজন নার্সের করোনা শনাক্ত রাঙামাটিতে

রাঙামাটিতে নতুন করে চারজন নার্সের করোনা শনাক্ত হয়েছে। বুধবার রাতে পাওয়া ফলাফলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এনিয়ে রাঙামাটিতে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ জন। যারমধ্যে বুধবারেই শনাক্ত হয়েছেন দু্ই চিকিৎসকসহ নয়জন।

রাঙামাটির সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল বলেন, ‘আক্রান্ত নার্সদের সবাই রাঙামাটি সদর হাসপাতালে কর্মরত স্টাফ নার্স।’

সূত্র জানায়, বুধবার সন্ধ্যায় পাওয়া ফলাফলে রাঙামাটি সদর হাসপাতালের একজন চিকিৎসকসহ নতুন করে পাঁচজন আক্রান্তের তথ্য ছিল। রাতে আরেক দফা ফলাফলে যুক্ত হয়েছে চারজন নার্স। সবমিলিয়ে একদিনেই নতুন নয়জন শনাক্ত হলেন।
বুধবার সন্ধ্যায় যে পাচঁজন আক্রান্তের তথ্য মিলেছিল তাদের নমুনা পরীক্ষা করা হয় চট্টগ্রামের ভেটেনারি ও এ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে (সিভাসু)। পরের চারজনের শনাক্ত রিপোর্ট মিলেছে ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) থেকে।

গত ৬ মে জেলায় প্রথম চারজনের করোনা শনাক্ত হয়। পরে দুইদফায় তাদের ফলাফল নেগেটিভ এসেছে। তৃতীয় দফায় পাঠানো নমুনা রিপোর্ট এখনো আসেনি। মঙ্গলবার একজনের করোনা শনাক্তের পর বুধবার নয়জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এনিয়ে জেলায় মোট ১৪ জন করোনা আক্রান্ত হলেন।